ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জবিতে প্রশ্নফাঁসে জড়িতদের শাস্তির দাবি

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৩ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৭
জবিতে প্রশ্নফাঁসে জড়িতদের শাস্তির দাবি জবিতে প্রশ্নফাঁসে জড়িতদের শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন

জবি: প্রশ্ন কিনে যারা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয় তারাই পরবর্তীতে ক্যাম্পাসে নানা ধরনের অপকর্ম করে বেড়ায় বলে মন্তব্য করেছেন সমাজতান্ত্রিক ছাত্রজোটের জবি শাখার নেতারা। রোববার (১৫ অক্টোবর) এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তারা।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ‘এ’ ইউনিটর ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার প্রশ্নফাঁসে জড়িতদের শাস্তি ও পুনরায় পরীক্ষার দাবিতে মানববন্ধন শেষে কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় সংবাদ সম্মেলনে বসেন জোটের নেতারা।

এ সময় ছাত্র নেতারা বলেন, জবিতে নীল দল, সাদা দল, সবাই টাকার ধান্দা করেন।

‘এ’ ইউনিটের প্রধান সমন্বয়ক জাকারিয়া মিয়া নিজেই প্রশ্ন ফাঁসের সাথে জড়িত। ১২ বছর ধরে পড়ালেখা করে, দেশের নানা প্রান্ত থেকে বিশ্ববিদ্যালয়ে পড়ার জন্য শিক্ষার্থীরা তাদের সর্বোচ্চ মেধা ও শ্রমের বিনিময়ে ভর্তিযুদ্ধে অবতীর্ণ হয়। অন্যদিকে টাকা দিয়ে প্রশ্ন কিনে যারা ক্যাম্পাসে আসে তারাইভটিজিং, গুন্ডামি করে।  

জোটের নেতারা আরও বলেন, ভর্তি পরিক্ষায় যদি প্রশ্ন ফাঁস না হয় তাহলে পাঁচজন ছাত্রকে কেন পুলিশে শোপর্দ করা হলো? প্রশ্ন ফাঁসের দায় বিশ্ববিদ্যালয় প্রশাসন কোনভাবে এড়াতে পারে না। শিগগিরই ‘এ’ ইউনিটের পরীক্ষা বাতিল করে নতুন পরীক্ষার সময় নির্ধারণ করতে হবে।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০১৭
ডিআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।