ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জবির ভর্তি পরীক্ষা বাতিলের দাবিতে মানববন্ধনের ডাক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৭ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৭
জবির ভর্তি পরীক্ষা বাতিলের দাবিতে মানববন্ধনের ডাক

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বিজ্ঞান অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার প্রশ্নফাঁসের অভিযোগে পরীক্ষা বাতিল ও নতুন করে পরীক্ষা নেয়ার দাবিতে রোববার (১৫ অক্টোবর) সকালে ক্যাম্পাসে মানববন্ধন করবে শাখা ছাত্র ইউনিয়ন।

শনিবার (১৪ অক্টোবর) রাতে জবি শাখা ছাত্র ইউনিয়নের সভাপতি রুহুল আমিন ফেসবুক স্ট্যাটাস দিয়ে এই মানববন্ধনের আহ্বান করেন।  

তিনি তার ফেসবুক স্ট্যাটাসে লেখেন, ‘প্রশ্নফাঁসের দায় বিশ্ববিদ্যালয় প্রশাসন কোনোভাবেই এড়াতে পারে না।

অবিলম্বে এ পরীক্ষা বাতিল করে হবে। নতুন করে ভর্তি পরীক্ষা নিতে হবে। জবি প্রশাসনের প্রতি আহ্বান, আপনারা অতি দ্রুত আজকের পরীক্ষা বাতিল করে নতুন পরীক্ষার সময় নির্ধারণ করুন। এই পরীক্ষা আমরা মানি না, মানবো না। ’
 
পরে বিষয়টি নিশ্চিত করে রুহুল আমিন বাংলানিউজকে বলেন, ‘জবিতে প্রশ্নফাঁস নিয়ে যে হেলাখেলা শুরু হয়েছে তা আর চলতে দেয়া যায় না। তাই আমরা আমাদের সংগঠনের পক্ষ থেকে সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে রোববার সকাল ১১টায় ক্যাম্পাসে মানববন্ধন করবো। ’

এদিকে প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িত মূলহোতাদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা।  

শনিবার রাতে সংগঠনের সভাপতি মেহরাব আজাদ ও সাধারণ সম্পাদক কিশোর কুমার সরকার এক যৌথ বিবৃতিতে বিশ্ববিদ্যালয়ের 'এ' ইউনিটের ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় তীব্র নিন্দা জানান।  

বিবৃতিতে তারা বলেন, অতীতের পুনরাবৃত্তি ঘটিয়ে, বিশ্ববিদ্যালয় প্রশাসন প্রশ্নফাঁসের ঘটনায় জড়িতদের বিরুদ্ধে যথাযথ কোনো ব্যবস্থা না নিয়ে ছেড়ে দেয়। এর মাধ্যমে তারা মূলত পরীক্ষণ পদ্ধতিকে ত্রুতিপূর্ণ হিসেবে চিহ্নিত করে কিন্তু বাস্তবে মূল অপরাধীরা রয়ে যাচ্ছে ধরাছোঁয়ার বাইরে।  

বাংলাদেশ সময়: ০৫৫৫ ঘণ্টা, ১৫ অক্টোবর, ২০১৭
ডিআর/এমআরএম/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।