ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ইবির ভর্তির আবেদন শুরু রোববার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৭ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৭
ইবির ভর্তির আবেদন শুরু রোববার

ইবি: রোববার (১৫ অক্টোবর) থেকে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তির আবেদন শুরু হচ্ছে। এ আবেদন প্রক্রিয়া চলবে আগামী ১০ নভেম্বর রাত ১২টা পর্যন্ত।

ডাচ বাংলা মোবাইল ব্যাংকিংয়ের (রকেট) মাধ্যমে শিক্ষার্থীদের ভর্তির আবেদন সম্পন্ন করতে হবে। এবারই প্রথমবারের মতো ভর্তি পরীক্ষায় নেগেটিভ মার্কিং চালু করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।


 
বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিস সূত্রে জানা যায়, ২০১৭-১৮ শিক্ষাবর্ষে পাঁচটি অনুষদের অধীনে আটটি ইউনিটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। নতুন শিক্ষাবর্ষে ভর্তি আবেদন ফরমের মূল্য ৪৫০ টাকা থেকে বাড়িয়ে ৫০০ টাকা নির্ধারণ করা হয়েছে।

একইসঙ্গে উপজাতি কোটা ৫টি থেকে ১৫টি এবং ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত ছয়টি বিভাগে ৫টি করে মোট আসনের সঙ্গে ৩০টি আসন বৃদ্ধি করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এ বছর নতুন আটটি বৃদ্ধি পাওয়ায় মোট বিভাগের সংখ্যা ৩৩টি। নতুন শিক্ষাবর্ষে আটটি বিভাগে ৫৪০টি আসন বৃদ্ধি পাওয়ায় মোট ২ হাজার ২৬৫টি আসনে শিক্ষার্থী ভর্তি করা হবে বলে জানা যায়। আগামী ২৫ থেকে ২৯ নভেম্বর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তি আবেদন সম্পর্কে বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট www.iu.ac.bd এ পাওয়া যাবে।  

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।