[x]
[x]
ঢাকা, শুক্রবার, ১ পৌষ ১৪২৪, ১৫ ডিসেম্বর ২০১৭

bangla news

জটিল সমীকরণে বাংলাদেশ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-১০-১২ ১১:৪১:১১ পিএম
বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে আলোচনা সভা

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে আলোচনা সভা

বেরোবি, (রংপুর): আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য এইচ. এম. আশিকুর রহমান বলেছেন, বাংলাদেশে স্থানসংকুলান রয়েছে আবার সেই সঙ্গে ধারণক্ষমতার বেশি জনসংখ্যাও রয়েছে। যা এক জটিল সমীকরণের সৃষ্টি করেছে। এই জটিলতা কাটাতে জনসংখ্যাকে মানবসম্পদ হিসেবে গড়ে তুলতে হবে।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) রাতে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) নবম বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত আলোচনা অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

আশিকুর রহমান বলেন, বেরোবির প্রতিষ্ঠাকালীন সংকট পেরিয়ে আজ অনেক দূর এগিয়ে এসেছে। আশা করি এই বিশ্ববিদ্যালয়ের সফলতার ধারাবাহিকতা অব্যাহত থাকবে। 

বর্তমান সরকারকে শিক্ষাবান্ধব সরকার উল্লেখ করে তিনি বলেন, বঙ্গবন্ধু জাতিকে শিক্ষিত করে তুলতে জোর প্রচেষ্টা চালিয়েছিলেন। তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাও সেই ধারাবাহিকতায় শিক্ষার উন্নতিতে কাজ করে যাচ্ছেন।

বেরোবির উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহর সভাপতিত্বে আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন রংপুর জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. ছাফিয়া খানম, বেরোবির বিজনেস স্টাডিজ অনুষদের ডিন ফেরদৌস রহমান, বিজ্ঞান অনুষদের ডিন তাজুল ইসলাম, কলা অনুষদের ডিন পরিমল চন্দ্র  বর্মণ ও বেরোবির শিক্ষক সমিতির সভাপতি ড. আবু সালেহ মোহাম্মদ তুহিন ওয়াদুদ প্রুমুখ।

বাংলাদেশ সময়: ২৩৩৯ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৭
এমএসি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Alexa