ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের যাত্রা শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৬ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৭
জবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের যাত্রা শুরু

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সাবেক শিক্ষার্থীদের একই প্লাটফর্মে যুক্ত করার লক্ষ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন (জেএনইউএএ) গঠন করা হয়েছে। মঙ্গলবার (১০ অক্টোবর) থেকে এর আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়েছে।

বুধবার (১১ অক্টোবর) দুপুরে বাংলানিউজের সঙ্গে আলাপকালে বিষয়টি নিশ্চিত করেছেন জবি উপাচার্য ড. মীজানুর রহমান ও অ্যাসোসিয়েশনের সদস্য সচিব সুমন কুমার মজুমদার।  

এ বিষয়ে সংগঠনের সদস্য সচিব ও ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের প্রভাষক সুমন কুমার মজুমদার বাংলানিউজকে বলেন, মঙ্গলবার (১০ অক্টোবর) উপাচার্য ড. মীজানুর রহমানের উপস্থিতিতে তার কার্যালয়ে ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের (জেএনইউএএ) সভা অনুষ্ঠিত হয়েছে।

এতে সভাপতিত্ব করেন নজরুল ইসলাম বাবু।  
 
সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ আলী মিয়া, প্রধানমন্ত্রীর প্রটোকল কর্মকর্তা এস এম খুরশিদ উল আলম, এফ এম শরিফুল ইসলাম, এস এম সিরাজুল ইসলাম (সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক, জবি ছাত্রলীগ), সুমন কুমার মজুমদার (প্রভাষক, ম্যানেজমেন্ট স্টাডিজ), নিউটন হাওলাদার (সহকারী অধ্যাপক, ভুগোল ও পরিবেশ বিদ্যা), সুদীপ্ত বসাক (প্রভাষক, ইংরেজি বিভাগ), শফিকুল ইসলাম (প্রভাষক, ম্যানেজমেন্ট স্টাডিজ), আব্দুর রাজ্জাকসহ (প্রভাষক, আইন) আরো অনেকে।
 
জবি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্রধান পৃষ্ঠপোষক হিসেবে থাকবেন ড. মীজানুর রহমান এবং চলতি দায়িত্বে আহ্বায়ক হিসেবে নজরুল ইসলাম বাবু, যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ আলী মিয়া এবং এস এম খুরশিদ উল আলমকে নিযুক্ত করা হয়। সদস্য সচিব হিসেবে কাজ করবেন ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের প্রভাষক সুমন কুমার মজুমদার।

তিনি আরো বলেন, সভায় থেকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, জগন্নাথ বিশ্ববিদ্যালয় এবং তৎকালীন জগন্নাথ কলেজের সব ছাত্রছাত্রীদের নিয়ে ২০১৮ সালের ২০ জানুয়ারি একটি পুনর্মিলনী অনুষ্ঠান আয়োজন করা হবে। যারা জগন্নাথ বিশ্ববিদ্যালয় বা তৎকালীন জগন্নাথ কলেজ থেকে ন্যূনতম একটি সার্টিফিকেট গ্রহণ করেছেন তারাই এখন থেকে এই সংগঠনের সদস্য হওয়ার জন্য আবেদন করতে পারবেন।

এদিকে ১০ অক্টোবর (মঙ্গলবার) থেকে এলামনাই অ্যাসোসিয়েশনের সদস্য সংগ্রহ কার্যক্রম শুরু হয়েছে এবং প্রথম সদস্য হিসেবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এবং দ্বিতীয় সদস্য হিসেবে মন্ত্রী পরিষদ সচিব শফিউল আলম নিজ নাম অন্তর্ভুক্ত করেন বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৭
ডিআর/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad