ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রংপুর কারমাইকেল কলেজের শিক্ষার্থীদের সড়ক অবরোধ

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৭
রংপুর কারমাইকেল কলেজের শিক্ষার্থীদের সড়ক অবরোধ রংপুর কারমাইকেল কলেজের শিক্ষার্থীদের সড়ক অবরোধ- ছবি: বাংলানিউজ

রংপুর: রংপুরের কারমাইকেল কলেজ কর্তৃপক্ষের ভুলের কারণে মাস্টার্সে ভর্তি হতে না পারা এবং ভর্তি সময় বাড়ানোর দাবিতে সড়ক অবরোধ করে রাখে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) দুপুর পৌনে ২টা থেকে কারমাইকেল কলেজ সংলগ্ন নগরীর প্রবেশ মুখের ব্যস্ততম লালবাগ মোড়ে সড়ক অবরোধ করে রাখে তারা।

এতে নগরীর মডার্ন-জাহাজ কোম্পানি রাস্তায় সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যাওয়ায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।

বিক্ষুব্ধ শিক্ষার্থীদের সূত্রে জানা যায়, জাতীয় বিশ্ববিদ্যালয় ২০১৫-১৬ শিক্ষাবর্ষের মাস্টার্স (নিয়মিত) শেষ বর্ষের প্রথম মেধা তালিকার অনলাইনে ভর্তির সময়সীমা রোববার (২৪ সেপ্টেম্বর) নির্ধারণ করে দিয়েছিলো। কিন্তু কলেজ প্রশাসন ২৫ সেপ্টেম্বর পর্যন্ত সময়সীমা বেঁধে দেওয়ায় ইসলামের ইতিহাস, বাংলা, গণিত ও হিসাব-বিজ্ঞান বিভাগের প্রায় হাজার খানেক শিক্ষার্থী ভর্তি হতে পারেনি। কলেজ প্রশাসনের উদাসীনতায় ভর্তি কার্যক্রমের সময়সীমা সম্পর্কে ভুল তথ্য দেওয়ায় শিক্ষার্থীদের ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়েছে।

অবরোধে নেতৃদানকারী সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কারমাইকেল কলেজ শাখার সভাপতি জনক রায় বাংলানিউজকে বলেন, কলেজ প্রশাসনের ভুলের কারণে আজ শিক্ষার্থীদের ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পরেছে।  

তাদের ভর্তির বিষয়ে কার্যকরী পদক্ষেপ না নিলে আরও কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৭
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।