ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বেরোবিতে প্রধানমন্ত্রীর জন্মবার্ষিকী উদযাপন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৭
বেরোবিতে প্রধানমন্ত্রীর জন্মবার্ষিকী উদযাপন বেরোবিতে প্রধানমন্ত্রীর জন্মবার্ষিকী উদযাপন, ছবি: বাংলানিউজ

বেরোবি, (রংপুর): বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭০ তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়েছে।

জন্মবার্ষিকী উপলক্ষে সোমবার (২৫ সেপ্টেম্বর) মুক্তিযুদ্ধ ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চেতনা, আদর্শ ও মূল্যবোধে উজ্জীবিত শিক্ষকদের সংগঠন নীল দলের উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান বিভাগের গ্যালারি রুমে সেমিনার অনুষ্ঠিত হয়।

হিসাববিজ্ঞান বিভাগের শিক্ষক মো. আশানুজ্জামানের সঞ্চালনায় ও নীল দলের সভাপতি ড. শফিক আশরাফের সভাপতিত্বে সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষক সাইফুল ইসলাম।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ।

অনুষ্ঠিত সেমিনারে প্রবন্ধের ওপর আলোচনা করেন বাংলা বিভাগের অধ্যাপক ড. নাজমুল হক, শিক্ষক সমিতির সভাপতি ড. তুহিন ওয়াদুদ, সাধারণ সম্পাদক মো. গোলাম রব্বানী এবং নীল দলের সাধারণ সম্পাদক আপেল মাহমুদ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিনিধি হিসেবে তিনি বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে নানামূখি পদক্ষেপ গ্রহণ ও বাস্তবায়নে ভূমিকা রেখে যাচ্ছেন।

এ সময় তিনি নীল দলের নিয়মিত সেমিনার ও পাঠচক্র আয়োজনের ভূয়সী প্রশংসা করেন।

বক্তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বর্ণাঢ্য কর্মময় জীবনের নানান দিক তুলে ধরে তার দীর্ঘায়ু কামনা করে বলেন, রোহিঙ্গাদের শরণার্থী হিসেবে আশ্রয় দিয়ে তিনি বিশ্ব মানবতার ইতিহাসে এক অনন্য ও অসাধারণ দৃষ্টান্ত স্থাপন করেছেন।

এ সময় বক্তারা রোহিঙ্গা সংকটের দায়ী সমাধানের লক্ষে জাতিসংঘ সাধারণ পরিষদে উত্থাপিত সুপারিশমালা দ্রুত বাস্তবায়নের জন্যে বিশ্ব জনমত গঠন প্রক্রিয়ায় ভূমিকা রাখায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

সেমিনারে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগেত শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী অংশগ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ১৯১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৭
এএটি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।