ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

হাবিপ্রবিতে শিক্ষকদের প্রশিক্ষণ কর্মশালা শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৭
হাবিপ্রবিতে শিক্ষকদের প্রশিক্ষণ কর্মশালা শুরু

দিনাজপুর: হাজি মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) পরিসংখ্যান বিভাগের উদ্যোগে ও হেকেপ প্রকল্পের অর্থায়নে ‘মডেলিং অ্যাগ্রিকালচারাল ডাটা ইউজিং এসপিএসএস’ শীর্ষক তিন দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে।

শনিবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের সেমিনার কক্ষে এ প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়।

কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম।

কৃষি অনুষদের ভারপ্রাপ্ত ডিন প্রফেসর ড. বিধান চন্দ্র হালদারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. সাইফুর রহমান, রেজিস্ট্রার প্রফেসর ড. মো. সফিউল আলম ও পরিসংখ্যান বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. উত্তম কুমার মজুমদার।

অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রকল্প পরিচালক ও পরিসংখ্যান বিভাগের শিক্ষক ড. মো. ইরফান আলী খন্দকার।  

কর্মশালায় বিষয়ভিত্তিক প্রশিক্ষণ দিচ্ছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের প্রফেসর ড. আব্দুল খালেক ও প্রফেসর ড. মো. কামরুজ্জামান।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. মু. আবুল কাসেম বলেন, জ্ঞান আহরণের জন্য প্রশিক্ষণের কোনো বিকল্প নেই। বিশ্ববিদ্যালয়ের সবার প্রশিক্ষণের প্রয়োজনীয়তা রয়েছে। এ প্রশিক্ষণ কর্মশালার মাধ্যমে প্রশিক্ষণার্থীরা জ্ঞানলাভ করে তা শিক্ষার্থীদের মধ্যে ছড়িয়ে দেবে।  

কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের ৬০ জন শিক্ষক অংশগ্রহণ করছেন।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad