ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

নিয়ম মেনেই ঢাবি পরিবহন ম্যানেজারের দায়িত্বে কামরুল

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৭
নিয়ম মেনেই ঢাবি পরিবহন ম্যানেজারের দায়িত্বে কামরুল ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান- ছবি: বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়: বিধি সম্মতভাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) পরিবহন ম্যানেজারের দায়িত্ব কামরুল হাসানকে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

গত কয়েকদিন ধরে ছাত্রদলের সাবেক এ নেতাকে পরিবহন ম্যানেজারের দায়িত্ব দেওয়ায় ছাত্রলীগের নেতাকর্মীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনা করেছে।

পরিবহন অফিসে খোঁজ নিয়ে জানা যায়, সদ্য বিদায়ী উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক তাকে মৌখিকভাবে ম্যানেজারের দায়িত্ব পালন করার জন্য নির্দেশ দেন। এতে প্রশাসনে বেশ কিছু জটিলতা দেখা দেয়। আগের উপাচার্যের সিদ্ধান্ত অনুযায়ী বর্তমান উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান তাকে এই পদটিতে অতিরিক্ত দায়িত্ব দেন।

উপাচার্য আখতারুজ্জামান বলেন, এটি ভারপ্রাপ্তও না। বরং ভারপ্রাপ্ত’র ভারপ্রাপ্ত। আপাতত তিনি দায়িত্ব পালন করছেন।

তিনি বলেন, মৌখিক নির্দেশে একজন কর্মকর্তা কাজ করতেন। মৌখিক নির্দেশে করলে সেটি আইনি বিধিসম্মত হয় না। এটিকে আইনি বিধি মোতাবেক আনা হয়েছে। এখানে পরিবহন ম্যানেজারের যে কাজ সেটি অনেক বেশি। আর এটিকে কোনো নিয়োগ দেওয়া হয়নি। তার দায়িত্বের অতিরিক্ত হিসেবে দেওয়া হয়েছে। যাতে বিধিসম্মতভাবে কাজ করতে সুবিধা হয়।

অর্থনৈতিক ব্যাপার রয়েছে যেগুলো আগে করা সম্ভব হয়নি। এ কারণে তাকে নিজ দায়িত্বে অতিরিক্ত দায়িত্বটা পালন করতে দেওয়া হয়েছে।  

যেহেতু তার এ দায়িত্ব সম্পূর্ণ সাময়িক, তাই যেকোনো সময় তাকে অপসারণ করা হতে পারে বলেও জানান উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান।

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, সেপ্টেম্বের ২২, ২০১৭
এসকেবি/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।