ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ইবির চতুর্থ সমাবর্তন জানুয়ারির প্রথম সপ্তাহে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৭
ইবির চতুর্থ সমাবর্তন জানুয়ারির প্রথম সপ্তাহে

ইবি: ২০১৮ সালের জানুয়ারি মাসের প্রথম সপ্তাহে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীদের প্রাণের সমাবর্তন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনে উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী সাংবাদিকদের সঙ্গে মতবিনিমিয়কালে এ তথ্য জানান।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, বুধবার (২০ সেপ্টেম্বর) উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর ও রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করেন।

এসময় তিনি রাষ্ট্রপতির সঙ্গে ৩০ মিনিটের বেশি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিষয়ে কথা বলেন। সমাবর্তনের ব্যাপারে আলোচনা করলে রাষ্ট্রপতি আবদুল হামিদ মৌখিকভাবে জানুয়ারির প্রথম সপ্তাহে সমাবর্তনের সম্ভাব্য তারিখ নির্ধারণ করেন। সমাবর্তনে রাষ্ট্রপতি আবদুল হামিদ নিজে উপস্থিত থাকার কথাও জানান।

এসময় সেখানে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ।

এদিকে সমাবর্তন উপলক্ষে পূর্ণাঙ্গ প্রস্তুতি নেয়া শুরু করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ জানান ‘চতুর্থ সমাবর্তনে মোট ৩৮ হাজার ৪৯০ জন শিক্ষার্থীকে একাডেমিক ডিগ্রি দেয়া হবে।

সমাবর্তন উপলক্ষে উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী ইবিকে নতুন আঙ্গিকে বিশ্বের দরবারে পরিচিত করে তোলার আশাবাদ ব্যক্ত করেন। ইতোমধ্যে বিশ্ববিদ্যালয়ের সৌন্দর্য বৃদ্ধিসহ সমাবর্তনের বিভিন্ন কার্যক্রম শুরু করা হয়েছে বলেও তিনি জানান।

বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর প্রথম সমাবর্তন অনুষ্ঠিত হয় ১৯৯৩ সালের ২৭ এপ্রিল। পরে ১৯৯৯ সালর ৫ ডিসেম্বর দ্বিতীয় সমাবর্তন অনুষ্ঠিত হয়। তৃতীয় এবং সর্বশেষ সমাবর্তন অনুষ্ঠিত হয় ২০০২ সালের ২৮ মার্চ।

বাংলাদেশ সময়: ২১৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।