ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জবির ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুক্রবার

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৭
জবির ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা শুক্রবার

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ‘বি’ ইউনিটের (কলা অনুষদ) প্রধম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা শুক্রবার (২২ সেপ্টেম্বর) জবিসহ একযোগে আটটি পরীক্ষা কেন্দ্রে অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের তথ্য ও গণসংযোগ দফতর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ‘বি’ ইউনিটের ‘বি’ ইউনিটের (কলা অনুষদ, সামাজিকবিজ্ঞান অনুষদ, আইন অনুষদ, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট (আইইআর) ও ইনস্টিটিউট অব মডার্ন ল্যাংগুয়েজেস (আইএমএল) অন্তর্ভুক্ত স্নাতক (সম্মান) প্রধম বর্ষের ভর্তি পরীক্ষা শুক্রবার বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয়সহ মোট আটটি পরীক্ষা কেন্দ্রে অনুষ্ঠিত হবে।

এবার ‘বি’ ইউনিটের মোট ৭৭৮টি আসনের বিপরীতে ১৮ হাজার ৭শ’ ৬৩ জন অর্থাৎ প্রতি আসনের বিপরীতে প্রায় ২৪ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নিতে আবেদন করেছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে নির্দিষ্ট আসনে পরীক্ষার্থীকে উপস্থিত থকতে হবে। পরীক্ষা শুরুর ১৫ মিনিট আগে কেন্দ্রের মূল ফটক বন্ধ হয়ে যাবে। এরপর কোনো অজুহাতেই কোনো পরীক্ষার্থী পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে পারবে না।

পরীক্ষা কক্ষে মোবাইল ফোন, ক্যালকুলেটর, ঘড়ি ও অন্য যেকোনো প্রকার ইলেকট্রনিক ডিভাইস সঙ্গে নিয়ে আসা সম্পূর্ণ নিষিদ্ধ। পরীক্ষার্থীদের হাফ শার্ট ও স্যান্ডেল (জুতা ও মোজা ব্যতীত) পরিধান করে পরীক্ষা কেন্দ্রে আসতে হবে।  

ধর্মীয় অনুশাসন মেনে যারা পোশাক পরিধান করবে তাদের জন্য পোশাকের শর্ত শিথিলযোগ্য। তবে এর সুযোগ নিয়ে যাতে কেউ দুষ্কর্ম করতে না পারে সে ব্যাপারে বিশেষ নজরদারির ব্যবস্থা থাকবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

পরীক্ষার্থীকে প্রিন্ট করা প্রবেশপত্র অবশ্যই সঙ্গে আনতে হবে। ভর্তি পরীক্ষার আসন বিন্যাসসহ ভর্তি সংশ্লিষ্ট বিস্তারিত তথ্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট http://admission.jnu.ac.bd অথবা http://admissionjnu.info -এ পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ২০৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৭
ডিআর/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।