ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বিয়াম মডেল স্কুল ও কলেজ জাতীয়করণের দাবিতে মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৭
বিয়াম মডেল স্কুল ও কলেজ জাতীয়করণের দাবিতে মানববন্ধন বিয়াম মডেল স্কুল ও কলেজ জাতীয়করণের দাবিতে মানববন্ধন

বগুড়া: বগুড়ায় বিয়াম মডেল স্কুল ও কলেজ জাতীয়করণের দাবি জানিয়ে শিক্ষার্থী ও অভিভাবকরা মানববন্ধন-সমাবেশ করেছে। একই প্রকল্পভুক্ত ১১টি মডেল স্কুল ও কলেজ জাতীয়করণের প্রক্রিয়া থেকে অত্র প্রতিষ্ঠান বাদ পড়ায় এ প্রতিবাদ কর্মসূচি পালন করা হয়েছে।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) বেলা ১১টা থেকে ঘণ্টাব্যাপী শহরের সাতমাথায় এ কর্মসূচি পালন করা হয়।

কর্মসূচিতে বক্তব্য রাখেন- তহিদুল ইসলাম, সার্জিল আহমেদ টিপু, আমিনুল ইসলাম, সাহাদত হোসেন, নজরুল ইসলাম, সিয়াম আহমেদ, মিল্লাত, গুঞ্জন প্রমুখ।

বক্তারা বলেন, বগুড়া বিয়াম মডেল স্কুল ও কলেজ এবং ঢাকা বিয়াম মডেল স্কুল ও কলেজ জাতীয়করণের এ প্রক্রিয়া থেকে বাদ দেওয়া হয়েছে। এতে এ জেলার জনসাধারণ ও সুশীল সমাজ ক্ষুব্ধ ও হতাশ।

বক্তারা আরো বলেন, জাতীয়করণের লক্ষ্যে সংশ্লিষ্টদের নির্দেশনা মেনে গত বছরের এপ্রিল মাসে প্রয়োজনীয় কাগজপত্র পাঠানো হয়। এরপরও অজ্ঞাত কারণে উত্তরাঞ্চলের শ্রেষ্ঠ প্রতিষ্ঠান ও রাজশাহী শিক্ষা বোর্ডের সব পরীক্ষায় শতভাগ পাস। সেই সঙ্গে অভাবনীয় সাফল্য অর্জন করার পরও এ প্রতিষ্ঠান জাতীয়করণ থেকে বাদ পড়ে যায়। যা অত্যন্ত দুঃখজনক ও বেদনাদায়ক।

যেহেতু প্রকল্পভুক্ত অন্যান্য প্রতিষ্ঠান জাতীয়করণ করা হয়েছে তাই এ প্রতিষ্ঠান জাতীয়করণের ঘোষণা দিয়ে প্রজ্ঞাপন জারির আহ্বান জানান বক্তারা।
 
বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৭
এমবিএইচ/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।