ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

নোবিপ্রবির শিক্ষার্থী আরেফিনের মাইক্রোসফটে যোগদান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৭
নোবিপ্রবির শিক্ষার্থী আরেফিনের মাইক্রোসফটে যোগদান সামছুল আরেফিন সামি

নোয়াখালী: বিশ্বের জায়ান্ট প্রযুক্তি প্রতিষ্ঠান মাইক্রোসফটে যোগ দিয়েছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) কম্পিউটার সাইন্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রাক্তন শিক্ষার্থী সামছুল আরেফিন সামি।

গত মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) তিনি মাইক্রোসফটে যোগ দেন। এ খবরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে আনন্দের জোয়ার বইছে।

আরেফিন সামি নোবিপ্রবি থেকে স্নাতক শেষ করে স্কলারশিপ নিয়ে পাড়ি জমান কানাডার ইউনিভার্সিটি অব ম্যানিটোবাতে। সেখান থেকে সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিষয়ে উচ্চতর ডিগ্রি লাভ করেন।

সাফল্যের অনুভূতি সম্পর্কে জানতে চাইলে সামি বলেন, মাইক্রোসফটে চাকরি পাওয়াটা বড় কোনো সাফল্য নয়। তবে এর জন্য অনেক সময় ও কাঠখড় পোড়াতে হবে। এটি এমন কোনো চাকরি নয়, যার জন্য আপনি কিছুদিন প্রস্তুতি নিলেন, আর হয়ে গেলো। আপনাকে অনার্স বা ব্যাচেলর শিক্ষা জীবন থেকেই লক্ষ্য স্থির করতে হবে। এটি একটু দীর্ঘ প্রক্রিয়া।

নোবিপ্রবির শিক্ষার্থীদের উদ্দেশে সামি বলেন, শেখার জন্য পড়, পাশ করার জন্য নয়। এখানে গ্রেড বেশি কিন্তু কিছু জানে না, এমন লোকের কোনো দাম নেই। তাই গ্রেডের পাশাপাশি দক্ষ হয়েও উঠতে হবে।

তিনি আরও বলেন, অন্য কারো সঙ্গে তুলনা না করে নিজেকে সার্বজনীন হিসেবে গড়ে তুলতে হবে। তবেই বুঝতে পারবে, তুমি কি জানো আর কি নতুন করে জানতে ও করতে হবে।

বাংলাদেশ সময়: ০৭১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৭
ইইউডি/আরআর
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।