ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

সমাজের ইতিবাচক উন্নয়নে প্রয়োজন মানবিক শিক্ষা 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৭
সমাজের ইতিবাচক উন্নয়নে প্রয়োজন মানবিক শিক্ষা  অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিরা

ফেনী:ফেনীর স্বেচ্ছাসেবী সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ‘ইতিবাচক’ আয়োজিত সেমিনারে বক্তারা পুঁথিগত বিদ্যার চেয়ে মানবিক শিক্ষা এবং মেধার প্রয়োগের উপর গুরুত্ব দিয়েছেন।

পাশাপাশি একাডেমিক শিক্ষার পাশাপাশি প্রত্যেক শিক্ষার্থীকে দেশপ্রেম, নৈতিক, মানসিক, সাংস্কৃতিক, সামাজিক ও ধর্মীয় মূল্যবোধের শিক্ষায় শিক্ষিত করে তুলতে অভিভাবকদের প্রতি আহ্বান জানান তারা।  

বুধবার (২০ সেপ্টেম্বর) স্টার লাইন স্প্রাউট ইন্টারন্যাশনাল স্কুলের পৃষ্ঠপোষকতায় শিক্ষা প্রতিষ্ঠানটির মিলনায়তনে ‘শিক্ষার মূল উদ্দেশ্যই জ্ঞান অর্জন, পুঁথিগত বিদ্যাই যথেষ্ট নয়’ এ প্রতিপাদ্যে আয়োজিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার এস এম জাহাঙ্গীর আলম সরকার।

 

স্টার লাইন স্প্রাউট ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ কর্ণেল (অব.) ছালেহ উদ্দিন খানের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ফেনী পৌর মেয়র ও স্টার লাইন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক হাজী আলাউদ্দিন, ফেনী রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি ও এনটিভি ফেনী প্রতিনিধি ওছমান হারুন মাহমুদ দুলাল।

সেমিনারে শুভেচ্ছা বক্তব্য রাখেন ইতিবাচক এর প্রধান সমন্বয়ক নাসিম আনোয়ার জাকি।

সেমিনারে স্টার লাইন গ্রুপের নির্বাহী পরিচালক জাফর উদ্দিন, হাজী আবু বক্কর ছিদ্দিক, পরিচালক নুরুল আলম, মাহমুদুল হক চৌধুরী মুনির, ফেনী ন্যাশনাল কলেজের কোঅর্ডিনেটর আরিফুল হাসান রবিনসহ স্টার লাইন স্প্রাউট ইন্টারন্যাশনাল স্কুলের শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবকসহ আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

শেষ পর্বে সাংস্কৃতিক অনুষ্ঠানে বঙ্গবন্ধুকে নিয়ে স্বরচিত গান পরিবেশন করেন পুলিশ সুপার এস এম জাহাঙ্গীর আলম সরকার।

অনুষ্ঠানে পুলিশ সুপার এস এম জাহাঙ্গীর আলমকে স্কুলের পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। অনুষ্ঠান উপস্থাপনা করে স্কুলের নবম শ্রেণির ছাত্রী রিমা ও ইশরা। এর আগে স্কুলের ২য় শ্রেণির ছাত্র আরিক উদ্দিন আরাবির পবিত্র কোরআন তেলাওয়াত, রাজশ্রী বণিক মোহরের গীতা পাঠ ও শিক্ষার্থীদের অংশগ্রহণে জাতীয় সংগীতের মাধ্যমে সেমিনার শুরু হয়।  

অনুষ্ঠানের শুরুতে বক্তব্য রাখেন সেমিনারের আয়োজক ও ইতিবাচক এর প্রধান সমন্বয়ক নাসিম আনোয়ার জাকি।

শুভেচ্ছা বক্তব্যে তিনি বলেন, শিক্ষা, সংস্কৃতিসহ সার্বিক সামাজিক সচেতনতা ও উন্নয়নকল্পে সকলকে একসাথে কাজ করতে হবে। ইতিবাচক সে লক্ষ্যে কাজ করে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৭
এসএইচডি/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ