ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বরিশাল বিশ্ববিদ্যালয়ে যুক্ত হলো নতুন ২ বিভাগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৭
বরিশাল বিশ্ববিদ্যালয়ে যুক্ত হলো নতুন ২ বিভাগ বাংলানিউজ ফাইল ফটো

বরিশাল: বরিশাল বিশ্ববিদ্যালয়ে যুক্ত হলো নতুন দু’টি বিভাগ। বিশ্ববিদ্যালয়ের ৬টি অনুষদের অধীন ২০টি বিভাগের পাশাপাশি চলতি ২০১৭-১৮ শিক্ষবর্ষ থেকে ‘গণযোগাযোগ ও সাংবাদিকতা ’ এবং ‘বায়োকেমেস্ট্রি ও বায়োটেকনোলজি’ নামে নতুন দু’টি বিভাগ সংযোজিত হয়েছে। 

১৪ সেপ্টেস্বর বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সদস্য প্রফেসর ড. এম. শাহ্ নওয়াজ আলি এবং ইউজিসির অন্য ঊর্ধ্বতন কর্মকর্তারা বরিশাল বিশ্ববিদ্যালয় পরিদর্শনে এলে উপাচার্য প্রফেসর ড. এস এম ইমামুল হকের সঙ্গে ড. এক সভা অনুষ্ঠিত হয়। সভায় বরিশাল বিশ্ববিদ্যালয়ে নতুন বিভাগ স্থাপন, একটি ল্যাঙ্গুয়েজ সেন্টার চালু, অত্যাধুনিক ল্যাব নির্মাণসহ ইউজিসির চলমান প্রকল্প নিয়ে আলাপ-আলোচনা হয়।

 

এরই পরিপ্রেক্ষিতে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) বুধবার দুপুরে চলতি শিক্ষাবর্ষ থেকে বরিশাল বিশ্ববিদ্যালয়ে উপরোক্ত দু’টি বিভাগ চালুর পাশাপাশি এই দুই বিভাগে শিক্ষার্থী ভর্তির অনুমোদন দেয়।  

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা আগামী ২৪ ও ২৫ নভেম্বর অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৭
এমএস/এএ   

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।