ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

বিএএফ শাহীন ইংলিশ মিডিয়াম স্কুলের কৃতিত্বপূর্ণ ফল অর্জন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৭
বিএএফ শাহীন ইংলিশ মিডিয়াম স্কুলের কৃতিত্বপূর্ণ ফল অর্জন

ঢাকা: বাংলাদেশ বিমান বাহিনীর শাহীন ইংলিশ মিডিয়াম স্কুল (বিএএফ সেমস) এ বছর জুনে অনুষ্ঠিত ‘ও’ লেভেল পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জন করেছে।

বুধবার (২০ সেপ্টেম্বর) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) থেকে পাঠানো এক প্রস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, এ বছর ক্যামব্রিজ ইন্টারন্যাশনাল এক্সামিনেশন, ইউকের অধীনে ৫৬ জন ছাত্র-ছাত্রী ‘ও’ লেভেল পরীক্ষায় অংশ নিয়ে শতকরা ৮৫ দশমিক ০৭ জন কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জন করে।

তারা পরীক্ষায় ৮১টি ‘এ*’ এবং ১৫১টি ‘এ’ অর্জন করে। এছাড়া প্রথমবারের মতো বিএএফ সেমসের ছাত্র প্রিতম কৃষ্ণ কুন্ডু ১০টি বিষয়ের প্রতিটিতে ‘এ*’ লাভ করে। অন্যদিকে ১০ বিষয়ের মধ্যে একজন ৯টিতে এবং একজন ৭টি তে ‘এ*’ অর্জন করে।

বাংলাদেশ বিমান বাহিনীর সার্বিক তত্ত্বাবধানে অভিজ্ঞ অধ্যক্ষ, শিক্ষক-শিক্ষিকা ও সকলের নিরলস প্রচেষ্টায় বিএএফ সেমস প্রত্যেক পরীক্ষায় কৃতিত্বের স্বাক্ষর রেখে চলেছে। প্রতিষ্ঠালগ্ন থেকেই এ প্রতিষ্ঠানটি ছাত্র-ছাত্রীদের সৎ, দেশপ্রেমিক ও যোগ্য নাগরিক হিসাবে গড়ে তোলার ক্ষেত্রে অবদান রেখে চলেছে। এভাবে বিএএফ সেমস একটি আদর্শ ও ঐতিহ্যবাহি শিক্ষাপ্রতিষ্ঠানে পরিনত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০১৭
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।