ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

যবিপ্রবিতে ভর্তি পরীক্ষার আবেদন শুরু বুধবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৭
যবিপ্রবিতে ভর্তি পরীক্ষার আবেদন শুরু বুধবার

যশোর: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের স্নাতক (ইঞ্জিনিয়ারিং/সম্মান) প্রথম বর্ষে শিক্ষার্থী ভর্তি পরীক্ষার প্রক্রিয়া শুরু করা হয়েছে।

বুধবার (২০ সেপ্টেম্বর) বেলা ১২টা থেকে ১৯ অক্টোবর রাত ১২টা পর্যন্ত http://just.ambersoftwaresolutions.com ওয়েবসাইটে ঢুকে ভর্তি পরীক্ষায় অংশ গ্রহণের আবেদন করা যাবে।

এছাড়াও আগামী বৃহস্পতিবার (৯ নভেম্বর) ও শুক্রবার (১০ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

 

৯ নভেম্বর সকাল সাড়ে ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত ‘এ’ ইউনিট, দুপুর সাড়ে ১২টা থেকে  দুপুর ২টা পর্যন্ত ‘বি’ ইউনিট এবং বিকেল সাড়ে ৩টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়াও শুক্রবার (১০ নভেম্বর) সকাল ৯টা থেকে সকাল সাড়ে ১০টা পর্যন্ত ‘ই’ ইউনিট, বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ‘ডি’ ইউনিট এবং বিকেল সাড়ে ৩টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ‘এফ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

যবিপ্রবির জনসংযোগ কর্মকর্তা মো. আব্দুর রশিদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, এ বছর বিশ্ববিদ্যালয়ের ছয়টি ইউনিটে সাতটি অনুষদের মাধ্যমে ২২টি বিভাগে মোট ৭৭৫ জন শিক্ষার্থী ভর্তি করা হবে। এ আসন গুলো ছাড়াও মোট আসনের ৫ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা, ১ শতাংশ ক্ষুদ্র নৃ-গোষ্ঠী, ১ শতাংশ প্রতিবন্ধী এবং যবিপ্রবিতে কর্মরত শিক্ষক/ কর্মকর্তা/কর্মচারীদের ওয়ার্ডের জন্য (শুধুমাত্র সন্তান) ১ শতাংশ পোষ্য কোটা সংরক্ষিত থাকবে। ২২টি বিভাগের মধ্যে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং, ম্যানেজমেন্ট এবং ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগ বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) অনুমোদনাধীন আছে। ইউজিসির অনুমোদন সাপেক্ষে এ তিনটি বিভাগে শিক্ষার্থীদের ভর্তি করা হবে।
 
এ ছাড়া ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্যাবলী www.just.edu.bd ওয়েবসাইটে পাওয়া যাবে।  

আবেদনকারীরা সহায়তা পেতে হেল্পলাইন +৮৮০১৭৪৬৫১৪৫২০, +৮৮০১৭৫৯২০৫২১৮, +৮৮০১৭৫৯২০৫১৭৫ যোগাযোগ করতে পারবেন। (সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত হেল্পলাইন খোলা থাকবে)।

ভর্তি পরীক্ষার ফলাফল আগামী ১২ নভেম্বর ২০১৭ তারিখের মধ্যে প্রকাশ করা হবে।  

প্রথম বর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ক্লাস শুরু হবে ৬ জানুয়ারি ২০১৮ তারিখে।  

বাংলাদেশ সময়: ২৩০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৭
আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad