ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে বেরোবিতে মানববন্ধন

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৭
রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে বেরোবিতে মানববন্ধন রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে বেরোবিতে মানববন্ধন

বেরোবি (রংপুর): মিয়ানমারের রাখাইন রাজ্যে চলমান রোহিঙ্গা নির্যাতনের প্রতিবাদে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) মানববন্ধন কর্মস‍ূচি পালন করা হয়েছে।

‘রোহিঙ্গাদের রক্ষা করো, গণহত্যা বন্ধ করো’ এ স্লোগানকে সামনে রেখে মঙ্গলবার (১৯ সেপ্টম্বর) বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের আয়োজনে শেখ রাসেল চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মনোয়ার হোসেনের সঞ্চালনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন- বিভাগের বিভাগীয় প্রধান ড. মো. নজরুল ইসলাম।

রোহিঙ্গাদের ধর্মীয় পরিচয়ে না করে মানুষ হিসেবে পরিচয়ে চিহ্নিত করার আহ্বান জানিয়ে নজরুল ইসলাম বলেন, রোহিঙ্গাদের সংকট আজ বিশ্বব্যাপী আলোড়ন সৃষ্টি করেছে। আমরা চাই এর গণহত্যা বন্ধ ও স্থায়ী সমাধান হোক।

এছাড়াও বাংলাদেশ থেকে রোহিঙ্গাদের ফেরত পাঠাতে বিশ্ব সম্প্রদায়কে কার্যকরী পদক্ষেপ নেওয়ারও আহ্বান জানান তিনি।

এতে আরও বক্তব্য রাখেন, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মনোয়ার হোসেন, সুজন,নাহিদুজ্জামান নাহিদ, মোরশেদুল ইসলাম, রুয়েল দেব শর্মা, সিহাব উদ্দীন, মাহমুদুল হাসানসহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৭
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।