ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

দি এশিয়া ফাউন্ডেশনের আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস পালন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৭
দি এশিয়া ফাউন্ডেশনের আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস পালন

‘ডিজিটাল বিশ্বে স্বাক্ষরতা’- স্লোগানকে সামনে রেখে পূবালী ব্যাংক লিমিটেডের সহযোগিতায় আন্তর্জাতিক স্বাক্ষরতা দিবস উপলক্ষে সাভারে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

আগামী ২১ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) সকাল সাড়ে ৯টায় সাভার উপজেলার হোপ স্কুল মাঠে আলোচনা, নৃত্য, ছবি আঁকা ও বই মেলার আয়োজন থাকবে। যার আয়োজনে রয়েছে দি এশিয়া ফাউন্ডেশন।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রাথমিক শিক্ষা অফিসার তাফসিরা ইসলাম লিজা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পূবালী ব্যাংক লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর শফিউল আলম খান, এশিয়া ফাউন্ডেশন বাংলাদেশের প্রতিনিধি সারা টেইলর।  

এছাড়াও থাকবেন মারটিন বেপারি (প্রোগ্রাম ডিরেক্টর, হোপ ওয়ার্ল্ড ওয়াইড বাংলাদেশ), প্রোগ্রাম ম্যানেজার শুক্লা দেসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আসা শিক্ষক-শিক্ষার্থীরা।

তারা জ্ঞানের বাহক হিসেবে বইয়ের গুরুত্ব, বই পড়ার অভ্যাস গড়ে তোলার মাধ্যমে শিক্ষার প্রসার এবং ব্যক্তি, গোষ্ঠী ও সমাজ গঠনে ও টেকসই উন্নয়ন নিশ্চিতকরণে শিক্ষার প্রয়োজনীয়তা ও তাৎপর্য তুলে ধরবেন। আলোচনা অনুষ্ঠান শেষে অতিথিরা ফিতা কেটে বই মেলার উদ্বোধন করবেন।

১৯৫৪ সাল থেকে দি এশিয়া ফাউন্ডেশন বই ও শিক্ষামূলক উপকরণ বিতরণের মাধ্যমে দেশে শিক্ষার বিস্তার ও স্বাক্ষরতা বিষয়ে সচেতনতা গড়ে তোলার বিশ্বব্যাপী আন্দোলনে একাত্মতা প্রকাশ করে একনিষ্ঠভাবে কাজ করে যাচ্ছে। এবছরও উচ্চমানের ইংরেজি বই বিতরণের পাশাপাশি সুবিধাবঞ্চিত এলাকায় শিক্ষার আলো ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে বাংলা ভাষায় লিখিত শিশুতোষ বই বিতরণ করে এশিয়া ফাউন্ডেশন।

বাংলাদেশ সময়: ১১০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০১৭
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad