ঢাকা, বুধবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ক্লাসে ফিরলেন কুয়েট শিক্ষার্থীরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৭
ক্লাসে ফিরলেন কুয়েট শিক্ষার্থীরা আন্দোলনরত শিক্ষার্থীরা

খুলনা: খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) আন্দোলনরত শিক্ষার্থীরা শিক্ষকদের আশ্বাসে ক্লাসে ফিরেছেন। সোমবার (১৮ সেপ্টেম্বর) বিকেল ৩টায় তারা ক্লাসে ফিরেন। 

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটুক্তি ও স্বাধীনতা বিরোধী কথা বলায় পুরকৌশল বিভাগের শিক্ষক ড. রাফিজুল ইসলামের বহিষ্কারের দাবিতে সকাল ৮টা থেকে শিক্ষার্থীরা ক্লাস ও ল্যাব বর্জন করে আন্দোলন নামেন।  

স্বাধীনতার পক্ষের কুয়েটের সর্বস্তরের শিক্ষার্থীদের ডাকে ক্লাস বর্জন করে শিক্ষার্থীরা ক্যাম্পাসে স্বাধীনতা বিরোধী শক্তি ও জঙ্গিবাদ বিরোধী ছাত্রসমাবেশ করেন।

বিষয়টি নিয়ে দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর সিনিয়র শিক্ষক, প্রশাসনিক কর্মকর্তাদের সঙ্গে তার বাসভবনে মিটিং করেন। মিটিং শেষ যন্ত্র কৌশল বিভাগের ডীন মিহির রঞ্জন আন্দোলনকারী শিক্ষার্থীদের জানান, ড. রাফিজুল ইসলামকে সকল একাডেমিক কার্যক্রম থেকে সাময়িক অব্যহতি দেওয়া হয়েছে। একই সঙ্গে সন্ধ্যায় একটি তদন্ত কমিটি করা হবে।

ঘোষণা শেষে শিক্ষার্থীরা তাদের ক্লাসে ফিরে যান বলে বাংলানিউজকে জানিয়েছেন আন্দোলনকারী শিক্ষার্থীদের মুখপাত্র কুয়েট ছাত্রলীগ শাখার সভাপতি শোভন হোসেন।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের খান জাহান আলী হলের প্রভোস্ট ড. রাফিজুল ইসলাম বুধবার সন্ধ্যা ৭ টাই খান জাহান আলী হলের হল কমিটির মিটিংয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে কটুক্তি করেন। এতে উপস্থিত হল কমিটির সদস্যরা তার উপর ক্ষেপে যান এবং তার কাছে আগের দুর্নীতির হিসাব চান। তিনি অপারগতা প্রকাশ করে সকল দায় মাথায় নিয়ে খান জাহান আলী হলের হল প্যাডে তার পদত্যাগপত্র লিখে সিলও সাইন দিয়ে হল থেকে বের হয়ে চলে যান।

এরপর শিক্ষার্থীরা বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তি করায় তাকে শিক্ষক পদ থেকে বহিষ্কার করার জন্য আন্দোলনে নামেন।

**শিক্ষক বহিষ্কার দাবিতে কুয়েট শিক্ষার্থীদের ক্লাস বর্জন

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা,  সেপ্টেম্বর ১৮, ২০১৭
এমআরএম/বিএস 


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।