ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

হাবিপ্রবিতে শিক্ষকদের দশ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৭
হাবিপ্রবিতে শিক্ষকদের দশ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা হাবিপ্রবিতে শিক্ষকদের দশ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা

দিনাজপুর: হায়ার এডুকেশন কোয়ালিটি এনহ্যান্সমেন্ট প্রজেক্টের (হেকেপ) অর্থায়নে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) শিক্ষকদের দশ দিনব্যাপী ‘স্টাটিক্যাল এনালাইসিস টেনিং প্রোগ্রাম (এস এ টি পি)’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে।

হাবিপ্রব’র পরিসংখ্যান বিভাগের উদ্যোগে সোমবার (১৮ সেপ্টেম্বর) বেলা ১২টা থেকে বিভাগের সেমিনার কক্ষে এ প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মশালার উদ্বোধন করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম।

এসময় পরিসংখ্যান বিভাগের চেয়ারম্যান ও সাব-প্রজেক্ট ম্যানেজার প্রফেসর ড. উত্তম কুমার মজুমদারের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন-বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো. সাইফুর রহমান ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. মো. সফিউল আলম।

অনুষ্ঠান সঞ্চালনা করেন ফসল শারীরতত্ত্ব ও পরিবেশ বিভাগের প্রফেসর ড. মো. আবু হাসান।

কর্মশালার প্রথম দিনে প্রশিক্ষণ দেন উত্তরা বিশ্ববিদ্যালয়, ঢাকা’র প্রফেসর দেবী নারায়ণ রুদ্র পাল।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. মু. আবুল কাসেম বলেন, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী সকলের প্রশিক্ষণের প্রয়োজনীয়তা রয়েছে। এই প্রশিক্ষণ কর্মশালার মাধ্যমে প্রশিক্ষনার্থীরা জ্ঞানলাভ করে তা শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দিবে। এ কর্মশালায় অংশ নেওয়ার মাধ্যমে
প্রশিক্ষণার্থীদের পেশাগত দক্ষতার উন্নয়ন ঘটবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের ৩০ জন শিক্ষক অংশ নেন।

এ প্রজেক্টের অধীনে ইতোমধ্যে ২৮০ জন শিক্ষক ও পোস্ট গ্র্যাজুয়েট শিক্ষার্থীকে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। এরমধ্যে ৩৪ জন বিদেশি শিক্ষার্থী প্রশিক্ষণ নিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৭
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।