ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বেরোবির ভর্তি রেজিস্ট্রেশন শুরু বুধবার

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৭
বেরোবির ভর্তি রেজিস্ট্রেশন শুরু বুধবার

বেরোবি, রংপুর: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ১ম বর্ষ ভর্তিপরীক্ষার রেজিস্ট্রেশন বুধবার (২০ সেপ্টেম্বর) থেকে শুরু হচ্ছে। চলবে ১০ নভেম্বর পর্যন্ত। 

সোমবার (১৮ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার ইব্রাহীম কবীর স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তি অনুযায়ী, ছয়টি অনুষদের ২১টি বিভাগের এক হাজার তিনশো ১৫টি আসনের বিপরীতে আগামী ২০ সেপ্টেম্বর বুধবার রাত ১২টা থেকে ১০ নভেম্বর শুক্রবার রাত ১২টা পর্যন্ত শিক্ষার্থীরা টেলিটক মোবাইল ফোনের মাধ্যমে নির্দিষ্ট নিয়মে আবেদন করতে পারবে।

ছুটির দিনসহ দিন বা রাতের যে কোনো সময় রেজিস্ট্রেশন করা যাবে।

এবারের ভর্তি পরীক্ষার ফি এ ইউনিট ৪৪০ টাকা, বি ইউনিট ৬০৫ টাকা, সি ইউনিট ৪৯৫ টাকা, ডি ইউনিট ৪৯৫ টাকা, ই ইউনিট ৩৮৫ টাকা ও এফ ইউনিট ৩৮৫ টাকা নির্ধারণ করা হয়েছে।  

ইংরেজিতে ভর্তিপরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক সাধারণ প্রার্থীকে আগামী ১০ নভেম্বরের মধ্যে অফিস চলাকালীন সময়ে রেজিস্ট্রার বরাবর লিখিত আবেদন জানানোর জন্য বলা হয়েছে।

রেজিস্ট্রেশন সংক্রান্ত যে কোনো পরামর্শ 0155-7229215, 0155-8136814 নম্বরে অথবা [email protected] ই-মেইলে যোগাযোগ করা যাবে।

প্রবেশপত্র সংগ্রহের সময়সীমা ওয়েবসাইট ও আবেদনকারীকে এসএমএস এর মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।
 
 ইউনিটভিত্তিক ভর্তি পরীক্ষার তারিখ, সময় ও কেন্দ্র যথাসময়ে এসএমএস ও ওয়েবসাইটের মাধ্যমে পাওয়া যাবে।

ভর্তিপরীক্ষার ফলাফল নির্ধারণের ক্ষেত্রে ১০০ নম্বরের মধ্যে এমসিকিউ পদ্ধতিতে ৮০ এবং অবশিষ্ট ২০ নম্বর এসএসসি/সমমান এবং এইচএসসি/সমমান পরীক্ষার ফলাফল বিবেচনা করা হবে। ২৬ থেকে ৩০ নভেম্বর অনুষ্ঠেয় ভর্তিপরীক্ষার ফলাফল আগামী ১৭ ডিসেম্বর প্রকাশ করা হবে।

ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.brur.ac.bd) এ পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১৫৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০১৭
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।