ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বেরোবি হল প্রশাসনের মতবিনিময় সভা

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৭
বেরোবি হল প্রশাসনের মতবিনিময় সভা বেরোবি হল প্রশাসনের মতবিনিময় সভা, ছবি: বাংলানিউজ

বেরোবি, (রংপুর): বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (বেরোবিসাস) সঙ্গে শুভেচ্ছা বিনিময় ও মতবিনিময় করেছে বিশ্ববিদ্যালয়ের শহীদ মুখতার ইলাহী হল প্রশাসন।

রোববার (১৭ সেপ্টেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের শহীদ মুখতার ইলাহী হলের অফিস কক্ষে হল প্রশাসনের আমন্ত্রণে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট শফিক আশরাফ জানান, হলের ডাইনিংয়ের খাবারের মান বাড়ানোর লক্ষ্যে অভিজ্ঞ ডাইনিং ব্যবস্থাপনা প্রতিষ্ঠানের সঙ্গে ছয় মাসের চুক্তি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

চুক্তি অনুযায়ী সকালে ১০ টাকা, দুপুরে ২৫ টাকা ও রাতে ২০ টাকা দিয়ে আবাসিক শিক্ষার্থীর বাইরেও বিশ্ববিদ্যালয়ের যেকেউ খেতে পারবে। যেখানে মানসম্মত খাবার পরিবেশন করা হবে।  

এছাড়া হলের নামাজ কক্ষ ও রিডিং রুমের সরঞ্জামাদি বৃদ্ধি করা হচ্ছে। পানির সুষ্ঠু সরবরাহ নিশ্চিত ও টয়লেটে এলইডি লাইট লাগানো হচ্ছে। শিক্ষার্থীদের সুবিধার্থে লন্ড্রি ও দোকান স্থাপনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

অবৈধ আবাসিক শিক্ষার্থীদের বিষয়ে জানতে চাইলে প্রভোস্ট বডি বলেন, যারা অবৈধভাবে বসবাস করছে তাদের সঙ্গে আলোচনা করে সমাধান করা হবে। এতে কাজ না হলে প্রশাসনিক ব্যবস্থার মাধ্যমে তাদের হল ছাড়তে বাধ্য করা হবে।

এছাড়াও আগামী ১০ অক্টোবর থেকে ১৬ নভেম্বর নতুন করে হলে শিক্ষার্থী উঠানোর জন্য আবেদন নেয়া হবে বলেও জানান তিনি।
 
মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন- শহীদ মুখতার ইলাহী হলের সহকারী প্রভোস্ট আহসান হাবীব, হারুন-আল-রশিদ, ইসমাইল হোসেন, রশীদুল ইসলাম, বেরোবি সাংবাদিক সমিতির সিনিয়র সহ-সভাপতি এইচ এম নুর আলম, সাধারণ সম্পাদক নুর ইসলা সংগ্রাম, যুগ্ম-সাধারণ সম্পাদক ওমর ফারুক, কোষাধ্যক্ষ মাহফুজুল ইসলাম বকুল, দফতর সম্পাদক ইভান চৌধুরী, প্রচার সম্পাদক মোবাশ্বের আহমেদ, কার্যকরী সদস্য আল-আমিন হোসাইন, সদস্য রাব্বি হাসান, গোলাম মুর্তজা, সৌম্য সরকার প্রমুখ।

বাংলাদেশ সময়: ২৩২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৭
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।