ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বেরোবিতে চালু হলো ভার্চুয়াল ক্লাসরুম

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৭
বেরোবিতে চালু হলো ভার্চুয়াল ক্লাসরুম বেরোবিতে চালু হলো ভার্চুয়াল ক্লাসরুম। ছবি: বাংলানিউজ

বেরোবি (রংপুর): বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ভার্চুয়াল ক্লাসরুমের উদ্বোধন করা হয়েছে। রোববার (১৭ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-২ এর তৃতীয় তলায় এ ভার্চুয়াল ক্লাসরুমের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ।

পরে এ ক্লাসরুমে বাংলাদেশ ন্যাশনাল সায়েন্টিফিক অ্যান্ড টেকনিক্যাল ডকুমেন্টেশন সেন্টারের (ব্যান্সডক) সেমিনার অনুষ্ঠিত হয়।
 
ভার্চুয়াল ক্লাসরুমের উদ্বোধনকালে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন ও বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস নেটওয়ার্কিং সাব-প্রজেক্টের ম্যানেজার অধ্যাপক ড. তাজুল ইসলাম, পরিকল্পনা, উন্নয়ন ও ওয়ার্কসের পরিচালক এবং গণিত বিভাগের অধ্যাপক ড. আর এম হাফিজুর রহমান, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. আবু কালাম, মো. ফরিদ উল ইসলাম, ক্যাফেটেরিয়ার পরিচালক ড. মো. গাজী মাজহারুল আনোয়ার, সেন্ট্রাল লাইব্রেরি অ্যান্ড ইনফরমেশন সেন্টারের গ্রন্থাগারিক ড. পরিমল চন্দ্র বর্মণ।

ভার্চুয়াল ক্লাসরুমের উদ্বোধনকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ।  ছবি: বাংলানিউজএছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভিন্ন বিভাগের শিক্ষকসহ কর্মকর্তা-কর্মচারীরা।  

বিশ্ববিদ্যালয়টিতে ভার্চুয়াল ক্লাসরুমটি উদ্বোধনের ফলে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিভিন্ন পরীক্ষা, সভা-সেমিনার পরিচালনা করা অত্যন্ত সহজ হবে।  

ক্লাসরুমের আধুনিকায়নের জন্য আর্থিক সহযোগিতা করেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের হাইয়ার এডুকেশন কোয়ালিটি এনহেনজমেন্ট প্রজেক্ট (হেকেপ) প্রকল্প।  

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৭
আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।