ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

পুলিশ ক্যাম্প পাচ্ছেন মমেকের শিক্ষার্থীরা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৭
পুলিশ ক্যাম্প পাচ্ছেন মমেকের শিক্ষার্থীরা ময়মনসিংহ মেডিকেল কলেজ

ময়মনসিংহ: ময়মনসিংহ মেডিকেল কলেজের (মমেক) ছাত্র হোস্টেলে অবস্থানরত শিক্ষার্থীরা স্থায়ী পুলিশ ক্যাম্পের সুবিধা পাচ্ছেন বলে জানিয়েছেন প্রতিষ্ঠানের প্রিন্সিপাল আনোয়ার হোসেন।

রোববার (১৭ সেপ্টেম্বর) বিকেলে কলেজের একাডেমিক কাউন্সিলের বৈঠক শেষে তিনি শিক্ষার্থীদের এ দাবি মেনে নেওয়ার ঘোষণা দেন।

তিনি জানান, ইতোমধ্যেই ছাত্র হোস্টেলে অস্থায়ী পুলিশ ক্যাম্প বসানো হয়েছে।

এদিকে, কলেজ হোস্টেলে নিরাপত্তাসহ ছয় দফা দাবিতে দ্বিতীয় দিনের মতো ক্লাস বর্জন ও প্রধান ফটকে তালা দিয়ে রোববার (১৭ সেপ্টেম্বর) দিনভর বিক্ষোভ মিছিল করেন মমেকের শিক্ষার্থীরা। বিক্ষোভ মিছিল করেন মমেকের শিক্ষার্থীরা,ছবি: বাংলানিউজ

পরে সকাল ১১টার দিকে প্রতিষ্ঠানের কর্মকর্তারা কলেজের একাডেমিক কাউন্সিলের বৈঠক বসেন। বৈঠক শেষে বিকেলে কর্তৃপক্ষ শিক্ষার্থীদের সব দাবি মেনে নেওয়ার ঘোষণা দেয়।

তবে আন্দোলনরত শিক্ষার্থীরা জানায়, দাবি পুরোপুরি বাস্তবায়ন শুরু না হওয়া পর্যন্ত তারা ক্লাসে ফিরে যাবে না।

মমেকের প্রিন্সিপাল আনোয়ার হোসেন জানান, ছাত্র হোস্টেলে স্থায়ী পুলিশ ক্যাম্প দিতে আমরা সুপারিশ করেছি। তবে এটি দীর্ঘ মেয়াদী প্রক্রিয়া এবং স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের সিদ্ধান্তের ব্যাপার। তবে তাদের নিরাপত্তার স্বার্থে আমরা ইতোমধ্যেই অস্থায়ী পুলিশ ক্যাম্পের ব্যবস্থা করে দিয়েছি।

তিনি জানান, আমরা শিক্ষার্থীদের ছয় দফা দাবিই মেনে নিয়েছি। আশা করছি সোমবার (১৮ সেপ্টেম্বর) থেকেই তারা ক্লাসে ফিরে যাবে এবং শিক্ষা কার্যক্রম স্বাভাবিক হবে।

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানায়, বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে নগরীর বাঘমারা মেডিকেল কলেজ হোস্টেলের সেপ্টিক ট্যাঙ্কের ভেতর থেকে জাহাঙ্গীর (১৬) নামে স্থানীয় বহিরাগত এক কিশোরের মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনার পর থেকেই তারা নিরাপত্তাহীনতায় ভুগছেন।

বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৭
এমএএএম/এএটি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।