ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

রোহিঙ্গা হত্যা বন্ধের দাবিতে ঢাবিতে সাদা দলের মানববন্ধন

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০১৭
রোহিঙ্গা হত্যা বন্ধের দাবিতে ঢাবিতে সাদা দলের মানববন্ধন মানববন্ধনে সাদা দল নেতারা/বি: আনোয়ার রানা

ঢাকা বিশ্ববিদ্যালয়: মিয়ানমারে রোহিঙ্গা মুসলিমদের উপর দেশটির সেনাবাহিনীর হত্যা বন্ধের দাবিতে মানববন্ধন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দল।

রোববার (১৭ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। বেলা ১১টা থেকে শুরু হয়ে মানববন্ধনটি প্রায় দুই ঘণ্টা স্থায়ী ছিল।

সাদা দলের আহ্বায়ক ড. মো. আখতার হোসেনের সভাপতিত্বে এবং সদস্য সচিব ড. লুৎফর রহমানের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন সাদা দলের সাবেক আহ্বায়ক ও কলা অনুষদের সাবেক ডিন অধ্যাপক ড. সদরুল আমিন, সাদা দলের বর্তমান যুগ্ম আহ্বায়ক ড. আবদুর রশিদ, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মামুন আহমেদ, ঢাবি সাদা দলের সদস্য ও ইসলামের ইতিহাস বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ ছিদ্দিকুর রহমান খান, অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম, অধ্যাপক ড. সুকোমল বড়ুয়া, ড. দিলীপ বড়ুয়া প্রমুখ।

অধ্যাপক ড. সদরুল আমিন বলেন, রোহিঙ্গাদের ওপর অমানবিক নির্যাতন করা হচ্ছে। মিয়ানমার সরকার বর্বর ও অমানুষের মতো আচরণ করছে। সবাইকে ঐক্যবদ্ধ থেকে এই সঙ্কট মোকাবিলা করতে হবে। সরকারের উচিত হবে কূটনৈতিক তৎপরতা বাড়িয়ে মিয়ানমার সরকারকে চাপ প্রয়োগ করা এবং রোহিঙ্গাদের সেদেশে ফিরিয়ে নিতে বাধ্য করা।

অধ্যাপক ড. মোহাম্মদ ছিদ্দিকুর রহমান খান বলেন, আজ মিয়ানমারে রোহিঙ্গাদের বাঙালি সন্ত্রাসী হিসেবে চিহ্নিত করে তাদের নির্মূলের অপচেষ্টা করছে। বাংলাদেশ মানবিক কারণে রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছে। কিন্তু এটা স্থায়ী সমাধান নয়। আমরা চাই স্থায়ী সমাধান। অবিলম্বে জাতিসংঘের কফি আনান কমিশনের রিপোর্ট বাস্তবায়ন করা হোক।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, সেপ্টম্বর ১৭, ২০১৭
এসকেবি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।