ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ইবির মানবিক অনুষদের নতুন ডিন ড. নেছার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৭
ইবির মানবিক অনুষদের নতুন ডিন ড. নেছার ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের নতুন ডিন হিসেবে আরবি ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ড. নেছার উদ্দিন আহমদ দায়িত্ব গ্রহণ করেছেন।

শনিবার (১৬ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে মানবিক ও সমাজিক বিজ্ঞান অনুষদের ডিনের সভাকক্ষে অনুষ্ঠানিকভাবে তিনি এ দায়িত্ব গ্রহণ করেন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, সদ্য বিদায়ী ডিন বাংলা বিভাগের অধ্যাপক ড. হাবিবুর রহমানের চাকরির বয়স সীমা শেষ হয়ে যাওয়ায় তিনি উক্ত পদ থেকে অবসর নেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী ড. নেছার উদ্দিনকে নতুন ডিন হিসেবে ড. হাবিবুর রহমানের স্থলাভিষিক্ত করেন।

আরবি ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ড. আব্দুল মালেকের সঞ্চালনায় দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে বক্তব্য রাখেন-শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মাহবুবুর রহমান, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আনোয়ার হোসেন, সাবেক ডিন অধ্যাপক ড. রুহুল আমিন, রুহুল কুদ্দুস এম সালেহ।

এছাড়া আরও বক্তব্য রাখেন-বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক ড. গৌতম কুমার দাস, ইংরেজি বিভাগের সভাপতি অধ্যাপক ড. এএইচএম আক্তারুল ইসলাম, লোক প্রশাসন বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ জুলফিকার হোসেন, ফোকলোর স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক ড. সাইদুর রহমান, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।