ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

জবির ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৭
জবির ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের ‘সি’ ইউনিটের (ব্যবসায় শিক্ষা অনুষদ) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত বিশ্ববিদ্যালয় ও আরো ৬টি কেন্দ্রে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।  

ভর্তি পরীক্ষা সংশ্লিষ্টরা জানান, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ মোট ৬টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

এর মধ্যে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। ভর্তি পরীক্ষায় জালিয়াতি ঠেকাতে কঠোর নজরদারির পাশাপাশি ভ্রাম্যমাণ আদালতের ব্যবস্থা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।  

এদিকে পরীক্ষা শুরুর কিছু সময় পর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মিজানুর রহমান কেন্দ্র পরিদর্শন করেন। এবং ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে চলছে বলে সাংবাদিকদের জানান।

এবার ‘সি’ ইউনিটের (ব্যবসায় শিক্ষা অনুষদভ‍ুক্ত) ৪৬০টি আসনের বিপরীতে ১৩ হাজার ৫৬ জন অর্থাৎ প্রতি আসনের বিপরীতে প্রায় ২৮ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষার জন্য আবেদন করেছেন।

অন্যদিকে বিগত কয়েক বছরের মতো এবারো পরীক্ষার হলে ক্যালকুলেটর, ঘড়ি, মোবাইল ফোনসহ যোগাযোগ করা যায় এমন ইলেক্ট্রনিক ডিভাইস শিক্ষার্থীদের সঙ্গে রাখা সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়েছে। এছাড়া ভর্তি পরীক্ষায় জালিয়াতি, অসদুপায় ও অনিয়ম ঠেকাতে সার্বক্ষণিক দায়িত্ব পালন করে ভ্রাম্যমাণ আদালত।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৭ 
ডিআর/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।