ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বাকৃবিতে প্রথম কৃষি বিতর্ক উৎসব শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৭
বাকৃবিতে প্রথম কৃষি বিতর্ক উৎসব শুরু ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাকৃবি (ময়মনসিংহ): বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) দেশের প্রথম কৃষি বিতর্ক উৎসবের উদ্বোধন করা হয়েছে। উৎসবে বাকৃবিসহ কৃষি ভিত্তিক সরকারি ও বেসরকারি মোট ১০টি বিশ্ববিদ্যালয়ের ১২টি দল অংশ নেয়।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের হেলিপ্যাডে বেলুন উড়িয়ে এ উৎসবের উদ্বোধন করেন বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর। দুই দিনব্যাপী বিতর্ক উৎসবের আয়োজন করেছে বাকৃবি ডিবেটিং সংঘ (বাউডিএস)।

সকালে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনের সামনে গিয়ে শেষ হয়। এরপর মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. সচ্চিদানন্দ দাস চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন অধ্যাপক ড. মো. আলী আকবর।

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউটের (বিএফআরআই) মহাপরিচালক ড. ইয়াহিয়া মাহমুদ।

দিনব্যাপী কৃষি বিষয়ের উপর কিছু বিতর্কিত ও অমীমাংসিত বিষয় নিয়ে প্রতিটি দলের মধ্যে বিভিন্ন ভেন্যুতে বিতর্কের আয়োজন করা হয়। শনিবার (১৬ সেপ্টেম্বর) চূড়ান্ত বিতর্কের আয়োজন করা হবে। ওইদিন সন্ধ্যায় বিজয়ী ও রানার্স আপদের মধ্যে ক্রেস্ট ও সনদ করা হবে।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১৫, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।