ঢাকা, মঙ্গলবার, ১১ আশ্বিন ১৪২৪, ২৬ সেপ্টেম্বর ২০১৭

bangla news

‘মাদ্রাসা শিক্ষার উন্নয়নে আ’লীগের অবদান বেশি’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭-০৯-১৩ ৮:৫৭:০৬ পিএম
এক কৃতী শিক্ষার্থীর হাতে পুরস্কার তুলে দিচ্ছেন এ কে এম রহমতুল্লাহসহ অতিথিরা। ছবি: জিএম মুজিবুর

এক কৃতী শিক্ষার্থীর হাতে পুরস্কার তুলে দিচ্ছেন এ কে এম রহমতুল্লাহসহ অতিথিরা। ছবি: জিএম মুজিবুর

ঢাকা: দেশের বর্তমান মাদ্রাসা শিক্ষায় উন্নতি এসেছে জানিয়ে সংসদ সদস্য এ কে এম রহমতুল্লাহ বলেছেন, বাংলাদেশ একটি ধর্ম নিরপেক্ষ দেশ। দেশের মাদ্রাসা শিক্ষা ব্যবস্থা উন্নত হয়েছে। আর এ বিষয়ে সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে আওয়ামী লীগ। 

বুধবার (১৩ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর বাড্ডার আল জামিয়াতুল ইসলামিয়া ইদারাতুল উলুম আফতাবনগর মাদ্রাসা প্রাঙ্গণে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। বিভিন্ন পরীক্ষায় মাদ্রাসাটির শিক্ষার্থীরা কৃতিত্বের স্বাক্ষর রাখায় শুকরিয়া আদায় ও তাদের মধ্যে পুরস্কার বিতরণের জন্য এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ কে এম রহমতুল্লাহ বলেন, মাদ্রাসা শিক্ষা ব্যবস্থা আগের তুলনায় অনেক উন্নত হয়েছে। আর এজন্য বর্তমান আওয়ামী লীগ সরকারের অবদান অনেক বেশি। 

বক্তব্য দিচ্ছেন এ কে এম রহমতুল্লাহ। ছবি: জিএম মুজিবুর
এ বছর প্রথমবারের মত কওমি মাদ্রাসাগুলোর ছয়টি শিক্ষাবোর্ডের সমন্বিত বোর্ড ‘আল হাইয়াতুল উলয়া লিল-জামিআ'তিল কওমিয়া বাংলাদেশ’ পরিচালিত দাওরায়ে হাদিস (মাস্টার্স) পরীক্ষায় প্রায় ২০ হাজার পরীক্ষার্থীর মধ্যে প্রথম স্থান অর্জন করেন ইদারাতুল উলুম মাদ্রাসার শিক্ষার্থী মুহাম্মদ ইলিয়াস হোসাইন। এছাড়া ফযিলত (ডিগ্রি) পরীক্ষায় দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জন করেন একই মাদ্রাসার যথাক্রমে মোহাম্মদ মুহিব্বুল্লাহ ও মোহাম্মদ মাহবুবুল আলম। আর সানাবিয়া (একাদশ শ্রেণি) পরীক্ষায় দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জন করেন যথাক্রমে মোহাম্মদ নুরুদ্দিন ও তাসলিম মাহমুদ। 

পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জনের জন্য অনুষ্ঠানে সবাইকে ইসলামী বই ও নগদ অর্থ দিয়ে সম্মাননা জানানো হয়। তাদের হাতে পুরস্কার তুলে দেন এ কে এম রহমতুল্লাহ। 

মাদ্রাসার প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল মুফতি মোহাম্মদ আলী সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) প্যানেল মেয়র (ভারপ্রাপ্ত) আলহাজ্ব মুহাম্মদ উসমান গণী।

বাংলাদেশ সময়: ২০৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৭
এসজেএ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

FROM AROUND THE WEB
Loading...
Alexa