ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

নারী কেলেঙ্কারির দায়ে চাকরিচ্যুত ইবি শিক্ষক

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৩ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৭
নারী কেলেঙ্কারির দায়ে চাকরিচ্যুত ইবি শিক্ষক

ইবি: নারী কেলেঙ্কারির দায়ে অভিযুক্ত ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক আসাদুজ্জামানকে বিশ্ববিদ্যালয় থেকে চাকরিচ্যুত করা হয়েছে।

একই সঙ্গে অর্থ আত্মসাতের অভিযোগে একই বিভাগের সহকারী অধ্যাপক রুহুল আমিনকে তিন বছর প্রমোশন বাতিল, ৫ বছর বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক পদ থেকে বিরত থাকা এবং ৩ বছরের ইনক্রিমেন্ট বাতিল করেছে সিন্ডিকেট।

মঙ্গলবার (২২ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের ২৩৬তম সিন্ডিকেট সভায় বিশ্ববিদ্যালয় অ্যাক্ট ৪(১) এফ ধারায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে জানান উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী।

দুপুর ১২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় বেশ কিছু সিদ্ধান্ত নেয়া হয়।

অন্যান্য সিদ্ধান্তগুলো হলো- অনিয়মের অভিযোগ প্রমাণিত হওয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের কর্মকর্তা ওয়ালিদ হাসান মুকুটকে বাসা ভাড়া ও বিদ্যুৎ বিল বাবদ ৮৪ হাজার টাকা পরিশোধ এবং হল থেকে নেমে যাওয়ার নির্দেশ দেয়া হয়েছে।

অপরদিকে ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্রে অসংগতির অভিযোগে ‘এফ’ ইউনিটের সদ্যস্য ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. শামসুল আলমসহ অন্যান্যদের সতর্ক করা হয়েছে।

এছাড়া আইন ও শরীয়াহ অনুষদভুক্ত আইন ও মুসলিম বিভাগ এর নাম ‘আইন বিভাগ’, একই অনুষদভুক্ত আল ফিকহ পরিবর্তন করে ‘আল ফিকহ অ্যান্ড লিগ্যাল স্টাডিজ’ করা হয়েছে এবং ফলিত পদার্থ বিজ্ঞান ইলেক্ট্রনিকস অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং পরিবর্তন করে ‌‘ট্রিপল-ই’ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৩১ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।