ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

রাবিতে ভর্তি কোটা পাচ্ছেন মুক্তিযোদ্ধার নাতি-নাতনিরা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৭
রাবিতে ভর্তি কোটা পাচ্ছেন মুক্তিযোদ্ধার নাতি-নাতনিরা

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ভর্তির ক্ষেত্রে এ বছর থেকে মুক্তিযোদ্ধা কোটায় ছেলে-মেয়ের পাশাপাশি নাতি-নাতনিরাও বিবেচিত হবেন।

২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের সম্মান প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় এ কোটা বাস্তবায়ন করা হবে বলে বাংলানিউজকে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এমএ বারী।

তিনি জানান, এ বছর থেকে বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী ভর্তিতে মুক্তিযোদ্ধা কোটার ক্ষেত্রে তাদের ছেলে-মেয়ের পাশাপাশি নাতি-নাতনিরাও বিবেচিত হবেন বলে বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার কমিটিতে আলোচনার পরিপ্রেক্ষিতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তিনি আরও জানান, বর্তমানে ঢাকা ও চট্টগ্রামসহ প্রায় সব বিশ্ববিদ্যালয় এবং চাকরির ক্ষেত্রে মুক্তিযোদ্ধাদের নাতি-নাতনিদের বিবেচনা করা হচ্ছে। পাশাপাশি রাজশাহী অঞ্চলের মুক্তিযোদ্ধাদের দীর্ঘদিনের দাবির পরিপ্রেক্ষিতে মুক্তিযোদ্ধার নাতি-নাতনিদের বিবেচনা করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

১০ সেপ্টেম্বর থেকে রাবির ২০১৭-১৮ শিক্ষাবর্ষের সম্মান প্রথম বর্ষে ভর্তির আবেদন শুরু হবে। চলবে ২৪ সেপ্টেম্বর পর্যন্ত। ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ২২ থেকে ১৬ অক্টোবর পর্যন্ত।

বাংলাদেশ সময়: ২১৫২ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৭
টিএ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।