ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

লক্ষ্মীপুরের শ্রেষ্ঠ শিক্ষিকা সেলিনা আকতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৬ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৭
লক্ষ্মীপুরের শ্রেষ্ঠ শিক্ষিকা সেলিনা আকতার

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে এ বছর (২০১৭ সাল) জেলা পর‌্যায়ে শ্রেষ্ঠ শিক্ষিকা নির্বাচিত হয়েছেন রামগতি উপজেলা সদর আলেকজান্ডার মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেলিনা আকতার।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) দুপুরে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবদুল আজিজ বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, প্রাথমিক শিক্ষা পদক প্রদান বিষয়ক জেলা বাছাই কমিটির সিদ্ধান্ত অনুযায়ী কমিটির সভাপতি জেলা প্রশাসক হোমায়রা বেগম সেলিনা আকতারকে জেলার শ্রেষ্ঠ শিক্ষিকা ঘোষণা করেন।

বিদ্যালয় প্রশাসন ব্যবস্থাপনা, পাঠদানে দক্ষতা, সমাপনী পরীক্ষায় শতভাগ সফলতা অর্জন, সহপাঠ কার্যক্রমে শিক্ষার্থীদের অংশ নেওয়াসহ শিক্ষা ক্ষেত্রে অনন্য অবদানের জন্য তাকে শ্রেষ্ঠ শিক্ষিকা নির্বাচিত করা হয়।

জানা যায়, সেলিনা আকতার এগারোবার রামগতি উপজেলার শ্রেষ্ঠ শিক্ষিকা এবং সাতবার জেলার শ্রেষ্ঠ শিক্ষিকা নির্বাচিত হন। এছাড়া ২০০৯ সালে তার বিদ্যালয়টি উপজেলার শ্রেষ্ঠ বিদ্যালয় নির্বাচিত হয়। ওই বছর শ্রেষ্ঠ ম্যানেজিং কমিটির ক্যাটাগরিতেও তার বিদ্যালয়টি নির্বাচিত হয়েছে। জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের অধীনে ২০১০ সালে কৃতি অভীক্ষা প্রণয়নে শিক্ষক ক্যাটাগরিতে তিনি বিষয় বিশেষজ্ঞ নির্বাচিত হন।

২০১১ সালে তিনি জেলার গুণী শিক্ষক হিসেবে সম্মাননা লাভ করেন এবং একই বছর ঢাকার বিএসবি ফাউন্ডেশন থেকে জেলার শ্রেষ্ঠ শিক্ষিকা হিসেবে তিনি অ্যাওয়ার্ড লাভ করেন। ২০১২ সালে ইউরোপীয় কমিশন ও প্রাথমিক শিক্ষা অধিদফতরের ব্যবস্থাপনায় স্কুল ফিডিং প্রোগ্রামের আওতায় তিনি কেনিয়া, দুবাই এবং আফ্রিকার মালাবীতে, ২০১৬ সালে ভারতের দিল্লিতে শিক্ষা সফর করেন।

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৭
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।