ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

শিক্ষা

খুবির জীব বিজ্ঞান স্কুলের উদ্যোগে র‌্যালি ও বৃক্ষরোপণ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৯ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৭
খুবির জীব বিজ্ঞান স্কুলের উদ্যোগে র‌্যালি ও বৃক্ষরোপণ খুবির জীব বিজ্ঞান স্কুলের উদ্যোগে র‌্যালি ও বৃক্ষরোপণ-ছবি: মানজারুল ইলাম

খুলনা: খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) জীব বিজ্ঞান স্কুলের উদ্যোগে এক বর্ণাঢ্য র‌্যালি ও বৃক্ষরোপণ হয়েছে।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) দুপুরে উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামানের নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালি হাদি চত্বর থেকে শুরু করে শহীদ তাজউদ্দীন আহমেদ প্রশাসনিক ভবনের সামনে দিয়ে আচার্য জগদীশচন্দ্র বসু একাডেমিক ভবনের সামনে গিয়ে শেষ হয়।

উপাচার্য এসময় সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, এ উদ্যোগের ফলে শিক্ষার্থীদের মধ্যে পরিবেশ সচেতনতা বৃদ্ধি পাবে।

তিনি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে পরিচ্ছন্ন ও দৃষ্টিনন্দন ক্যাম্পাস হিসেবে গড়ে তুলতে সবার অংশগ্রহণের আহ্বান জানান। এছাড়া তিনি শিক্ষার্থীসহ সবার প্রতি বেশি করে বৃক্ষরোপণের অনুরোধ জানান যাতে আমাদের এই পৃথিবী ভালো থাকে।

পরে তিনি ওই ভবনের সামনে একটি কাঠগোলাপের চারা লাগিয়ে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন।

এর আগে র‌্যালি শেষে জীব বিজ্ঞান স্কুলের ডিন প্রফেসর এ কে ফজলুল হক এবং পরিবেশ বিজ্ঞান ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. কাজী জাহাঙ্গীর হোসেন বক্তব্য রাখেন। র‌্যালিতে জীব বিজ্ঞান স্কুলের অধীন সাতটি ডিসিপ্লিনের প্রধান, শিক্ষক ও বিপুল সংখ্যক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

পরে এ সাতটি ডিসিপ্লিনের প্রত্যেকটির উদ্যোগে জীব বিজ্ঞান স্কুল ভবনের চারপাশে শোভা বর্ধনকারী গাছের চারা রোপণ করা হয়।

জীব বিজ্ঞান স্কুলের ডিন উক্ত স্কুল ভবনটির চারপাশ পরিচ্ছন্ন পরিবেশ ও দৃষ্টি নন্দন করতে সংশ্লিষ্ট ডিসিপ্লিনের সহযোগিতায় এ উদ্যোগ নিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৪৫৯ ঘণ্টা,  আগস্ট ১৭, ২০১৭
এমআরএম/এএটি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।