ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

লালমনিরহাটে ৩২৫টি প্রাথমিক বিদ্যালয়ের পরীক্ষা স্থগিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৭
লালমনিরহাটে ৩২৫টি প্রাথমিক বিদ্যালয়ের পরীক্ষা স্থগিত লালমনিরহাটে বন্যা প্লাবিত একটি প্রাথমিক বিদ্যালয়

লালমনিরহাট: বন্যার পানিতে বিদ্যালয় ডুবে যাওয়ায় লালমনিরহাটের দুইটি উপজেলার ৩২৫টি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় সাময়িক পরীক্ষা স্থগিত করা হয়েছে।

বুধবার (১৬ আগস্ট) বিকেলে এক আদেশে সদর ও হাতীবান্ধা উপজেলার মোট ৩২৫ টি প্রাথমিক বিদ্যালয়ে পরীক্ষা স্থগিত করে জেলা প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

এসব বিদ্যালয়ে আগামী ১৯ আগস্ট থেকে ২য় সময়িক পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো।

লালমনিরহাট জেলা প্রাথমিক শিক্ষা অফিসার নবেজ উদ্দিন সরকার বাংলানিউজকে জানান, তিস্তা, ধরলা ও সানিয়াজান নদীর পানি বৃদ্ধির ফলে লালমনিরহাটের ৫ উপজেলায় ভয়াবহ বন্যা দেখা দেয়। এতে অধিকাংশ প্রাথমিক বিদ্যালয় পানি বন্দি হয়ে পড়ে।

এ ছাড়া বন্যার্ত লোকজন বসত-বাড়ি ছেড়ে বিভিন্ন স্থানে আশ্রয় নিয়েছে। অনেকেই এখনো বাড়ি ফেরেনি। ফলে শিক্ষার্থীরা বিদ্যালয়ে আসতে পারছে না। সে কারণে লালমনিরহাট সদর ও হাতীবান্ধা উপজেলার প্রাথমিক বিদ্যালয়গুলোর ২য় সাময়িক পরীক্ষা অনির্দিষ্ট কালের জন্য স্থগিত করা হয়েছে।

সদর উপজেলায় ১৪৮ টি ও হাতীবান্ধা উপজেলায় ১৭৭ টি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। বন্যা পরিস্থিতির উন্নতি হলে পরীক্ষা অনুষ্ঠিত হবে বলেও ওই আদেশে বলেন জেলা শিক্ষা অফিসার।

বাংলাদেশ সময়: ২১৪১ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৭
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।