ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

সন্দেহবশত ঢাবির দুই শিক্ষার্থীকে থানায় সোপর্দ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৩ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৭
সন্দেহবশত ঢাবির দুই শিক্ষার্থীকে থানায় সোপর্দ

ঢাকা বিশ্ববিদ্যালয়: ছাত্রদল ও হিজবুত তাহরীরের সঙ্গে জড়িত সন্দেহে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) দুই শিক্ষার্থীকে থানায় সোপর্দ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বুধবার (১৬ আগস্ট) দুপুরে তাদের শাহবাগ থানায় দেওয়া হয়।

ছাত্রদলের কর্মী সন্দেহে বিজয় একাত্তর হলের আবাসিক শিক্ষার্থী মো. কাওছার ও হিজবুত তাহরীর সন্দেহে মাস্টারদা সূর্যসেন হলের কাজী মাহমুদুল হাসান।

তারা ইসলামিক স্টাডিজ বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী।

তবে তারা এসব সংগঠনের সঙ্গে জড়িত কিনা তার কোনো প্রমাণ নেই বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে। শিক্ষার্থীরা মারধর করে তাদেরকে প্রশাসনের হাতে তুলে দেয়।

এ বিষয়ে ঢাবি প্রক্টর অধ্যাপক এ এম আমজাদ বাংলানিউজকে বলেন, মোক্তার আলী ডিউ নামের একটা আইডি থেকে হিজবুত তাহরীরের বক্তব্য দেওয়া হতো। সেখানে মাহমুদুল হাসানের লাইক পাওয়া যায়। আমরা সন্দেহ করছি সে হিজবুত তাহরীরের সঙ্গে জড়িত থাকতে পারে।

পরে মাহমুদুল হাসানের মেসেঞ্জারে কাওছারের কথোপকথনে ছাত্রদল সম্পর্কিত আলোচনা পাওয়া যায়। তার বিরুদ্ধে যদি মামলা না থাকে তাকে ছেড়ে দেওয়া হবে বলেও জানান তিনি।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান বাংলানিউজকে বলেন, ওই দুই জনকে বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের কাছে দিয়েছে। আমরা তাদের অভিযোগের বিষয়টি তদন্ত করে দেখছি।

বাংলাদেশ সময়: ১৮১৩ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৭
এসকেবি/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।