ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শোক দিবসে ক্লাস নেয়ার অভিযোগে কুবিতে বিক্ষোভ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১৯ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৭
শোক দিবসে ক্লাস নেয়ার অভিযোগে কুবিতে বিক্ষোভ শোক দিবসে ক্লাস নেয়ার অভিযোগে কুবিতে বিক্ষোভ-ছবি: বাংলানিউজ

কুমিল্লা: কুবিতে শোক দিবসে ক্লাস নেওয়ার অভিযোগে এক শিক্ষককে বহিষ্কার দাবিতে প্রশাসনিকসহ একাডেমিক ভবনগুলোতে তালা ঝুলিয়ে বিক্ষোভ করছে ছাত্রলীগ।

বুধবার (১৬ আগস্ট) সকাল ১০টার দিকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম শেষ হওয়ার আগেই ক্যাম্পাসের মূল ফটকে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ শুরু করেন শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা ।

জানা যায়, শোক দিবসে বঙ্গবন্ধুর ভাস্কর্যে শ্রদ্ধা নিবেদন শেষে আলোচনা সভা চলছিল প্রশাসনিক ভবনের ৪১১ নং কক্ষে।

এ সময় শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ ও সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদ জানতে পারেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সভাপতি মাহবুবুল হক ভূঁইয়া ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ক্লাস নিচ্ছেন এমন অভিযোগে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা তখন ওই ক্লাসে যান। শোক দিবসে ক্লাস নেয়ার অভিযোগে কুবিতে একাডেমিক ভবনগুলোতে তালা, ছবি: বাংলানিউজপরে গণযোগাযোগ ও সংবাদিকতা বিভাগের সভাপতির বহিষ্কার দাবি করে ২৪ ঘণ্টা সময়সীমা বেঁধে দিয়ে উপাচার্যকে একটি স্মারকলিপি দেয় শাখা ছাত্রলীগ।
তবে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ওই ব্যাচের শিক্ষার্থীদের সঙ্গে কথা বললে তারা জানান, এটা ক্লাস ছিলো না। তারা পরীক্ষা সংক্রান্ত একটি বিষয় না বুঝায় ওই শিক্ষককে বললে তিনি শিক্ষার্থীদের সঙ্গে কথা বলছিলেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী বাংলানিউজকে বলেন, ‘আমরা ৪৮ জনের মধ্যে ১৪ জন শিক্ষার্থী পরীক্ষা সংক্রান্ত বিষয়ে অনানুষ্ঠনিকভাবে স্যারের সঙ্গে কথা বলছিলাম। ’কুবিতে ছাত্রলীগের বিক্ষোভ, ছবি: বাংলানিউজএ বিষয়ে বিভাগের সভাপতি মাহবুবুল হক ভূঁইয়া বলেন, ‘আমি ক্লাস নিচ্ছিলাম না। পরীক্ষার জন্য ওই ব্যাচের ক্লাস আগেই বাতিল করা হয়েছে। পরীক্ষা চলমান থাকলে কিভাবে ক্লাস হতে পারে। আমি ক্যাম্পাসে অন্যায়-অবিচার নিয়ে কথা বলায় আমার বিরুদ্ধে এমন ষড়যন্ত্র হচ্ছে। ’

এদিকে বুধবারও বঙ্গবন্ধুর ভাস্কর্যের সামনে দুর্নীতির বিরুদ্ধে নৃ-বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো, আসাদুজ্জামান চতুর্থ দিনের মত দুর্নীতি বিরোধী প্ল্যাকার্ড নিয়ে অবস্থান করেছেন।

বঙ্গবন্ধুর ভাস্কর্যে দুর্নীতি হয়েছে দাবি করে নিজ ফেসবুক প্রোফাইলে দেওয়া স্ট্যাটাসকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয় প্রশাসনের চিঠি দেওয়ায় গত বৃস্পতিবার থেকে অবস্থান করে আসছেন তিনি।

বাংলাদেশ সময়: ১১১৭ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৭
এএটি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।