ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

শিক্ষা

বঙ্গবন্ধু মৃত্যুঞ্জয়ী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০২ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৭
বঙ্গবন্ধু মৃত্যুঞ্জয়ী আলোচনা সভা, ছবি: বাংলানিউজ

বরিশাল: নানা আয়োজনে বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) পালিত হয়েছে স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০১৭।

মঙ্গলবার (১৫ আগস্ট) শোক দিবসের কর্মসূচির অংশ হিসেবে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে অর্ধনমিত ভাবে জাতীয় পতাকা, বিশ্ববিদ্যালয়ের পতাকা ও কালো পতাকা উত্তোলণ করা হয়। সকাল সাড়ে ৮টায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এস এম ইমামুল হকের নেতৃত্বে বিশ্ববিদ্যালয় পরিবারের সব সদস্য কালো ব্যাজ ধারণ করেন।

এর পরপরই একটি শোক র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে উপাচার্য প্রফেসর ড. এস এম ইমামুল হক, ট্রেজারার অধ্যাপক ড. এ কে এম মাহবুব হাসান, বিভিন্ন অনুষদের ডিন, প্রক্টর, রেজিস্ট্রার, বিভাগীয় প্রধান, প্রভোস্টসহ শিক্ষকমণ্ডলী, শিক্ষার্থী, দফতর প্রধান, কর্মকর্তা ও কর্মচারীদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এর পরপরই শ্রদ্ধা নিবেদনে অংশ নেয় বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, অফিসার্স অ্যাসোসিয়েশন, বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ, নীলদল, সেক্টর কমান্ডারস্ ফোরাম মুক্তিযুদ্ধ-৭১ ববি শাখা, বঙ্গবন্ধু হল, শেরেবাংলা হল, শেখ হাসিনা হল, বিভাগসমূহ, তৃতীয় শ্রেণি কর্মচারী কল্যাণ পরিষদ, চতুর্থ শ্রেণি কর্মচারী কল্যাণ পরিষদ, বাঁধন ও সুহূদ সমাবেশ ববি শাখা।

সভায় উপাচার্য বলেন, যতোদিন বাংলাদেশ থাকবে ততদিন আমরা বঙ্গবন্ধুকে ভুলতে পারবো না। তিনি মৃত্যুঞ্জয়ী। বঙ্গবন্ধু শুধু একজন মানুষ ছিলেন না, তিনি ছিলেন একটি আদর্শের নাম, একটি ইতিহাসের নাম।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে।  

সভায় আরও বক্তব্য রাখেন ট্রেজারার অধ্যাপক ড. এ কে এম মাহবুব হাসান, কলা ও মানবিক অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মুহসিন উদ্দীন, জীববিজ্ঞান অনুষদের ডিন ড. মো. হাসিনুর রহমান, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. আবু জাফর মিয়া, অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মো. মুরশিদ আবেদিন, তৃতীয় শ্রেণি কর্মচারী কল্যাণ পরিষদের সভাপতি নাদিম মল্লিক ও চতুর্থ শ্রেণি কর্মচারী কল্যাণ পরিষদের সভাপতি শাহাজাদা খান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, আগস্ট ১৫, ২০১৭
এমএস/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।