ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

উপাচার্যের দফতর থেকে ঢাবি শিক্ষক সমিতির বিবৃতি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, আগস্ট ১, ২০১৭
উপাচার্যের দফতর থেকে ঢাবি শিক্ষক সমিতির বিবৃতি

ঢাকা বিশ্ববিদ্যালয়: ছাত্র প্রতিনিধি ছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য প্যানেল নির্বাচন নিয়ে শিক্ষক-শিক্ষার্থীর হাতাহাতির ঘটনায় উপাচার্যের দফতর থেকে বিবৃতি পাঠিয়েছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

মঙ্গলবার (০১ আগস্ট) সমিতির সহ-সভাপতি অধ্যাপক ড. শিবলী রুবাইয়াতুল ইসলাম ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. রহমত উল্লাহ স্বাক্ষরিত এ বিবৃতি পাঠানো হয়।

বিবৃতিতে বলা হয়, ‘বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্য ও সুষ্ঠু পরিবেশকে গণতান্ত্রিক দাবির নামে প্রশ্নবিদ্ধ করার যে পায়তারা পরিলক্ষিত হচ্ছে তা খুবই নিন্দনীয়।

উদ্ভুত পরিস্থিতিতে আমরা মর্মাহত ও উদ্বিগ্ন। আমরা সংশ্লিষ্ট মহলকে দায়িত্বশীল ও সকলকে সংবেদনশীল হওয়ার আহ্বান জানাচ্ছি। ’

তবে এ বিজ্ঞপ্তি বিষয়ে কিছু জানেন না বলে জানান সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকুসদ কামাল।

তিনি বাংলানিউজকে বলেন, ‘সমিতির বিবৃতি সম্পর্কে কিছুই জানিনা। সিনেটে ছাত্র প্রতিনিধির অংশগ্রহণ নিশ্চিতের জন্য শিক্ষার্থীদের আন্দোলনকে কেন্দ্র করে যে পরিস্থিতি সৃষ্টি হয়েছে তা একেবারেই অপ্রত্যাশিত। এর দ্রুত ও ন্যায্য শান্তিপূর্ণ সমাধান সকলের জন্যই মঙ্গলজনক। ’

এ বিষয়ে জানতে চাইলে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. রহমত উল্লাহ বাংলানিউজকে বলেন, জরুরি মিটিংয়ে সভাপতি ছিলেন না তাই বিবৃতিতে সমিতির সহ-সভাপতির স্বাক্ষর রয়েছে।

উপাচার্যের দফতরের মেইল ব্যবহার বিষয়ে তিনি বলেন, সমিতির কম্পিউটারে ভাইরাস জনিত সমস্যা হওয়ায় উপাচার্যের দফতরের মেইল ব্যবহার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৫৪ ঘণ্টা, আগস্ট ০১, ২০১৭
এসকেবি/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।