ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ববিতে শিক্ষার্থীদের দাবি মেনে নেয়ার আশ্বাস কর্তৃপক্ষের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৩ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৭
ববিতে শিক্ষার্থীদের দাবি মেনে নেয়ার আশ্বাস কর্তৃপক্ষের বরিশাল বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীরা

বরিশাল: বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) সাধারণ শিক্ষার্থীদের দাবি মেনে নেয়ার আশ্বাস দিয়েছে কর্তৃপক্ষ। শিক্ষার্থীরা ২২ দফা দাবিতে গত ৫ দিন ধরে আন্দোলন করে আসছে।

শিক্ষার্থীদের দাবি মেনে নেয়ার ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মনিরুল ইসলাম বলেন, কর্তৃপক্ষ অত্যন্ত আন্তরিকতার সাথে শিক্ষার্থীদের যৌক্তিক দাবিগুলো মেনে নেয়ার বিষয়ে সম্মত হয়েছেন এবং উক্ত দাবিগুলো দ্রুত মীমাংসার জন্য ইতোমধ্যে কাজ শুরু হয়েছে।

বুধবার (জুলাই ২৬) দুপুরে এ সংক্রান্ত একটি প্রেসবিজ্ঞপ্তি ইতোমধ্যেই সংবাদ মাধ্যমে প্রেরণ করা হয়েছে।

ওই প্রেসবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয় যে, ‘নির্মাণ সংক্রান্ত কতিপয় উত্থাপিত দাবির বিষয়ে উপাচার্য’র নির্দেশে বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ অর্থ বছরের বাজেটে ইতোপূর্বেই অর্থের সংকুলান করা হয়েছে। ’  

তবে কর্তৃপক্ষের এ আশ্বাসে আন্দোলন স্থগিত বা প্রত্যাহারের ঘোষণা দেয়নি শিক্ষার্থীরা। তারা বুধবার পঞ্চম দিনেও আন্দোলন চালিয়ে যাওয়ার ইঙ্গিত দিয়েছেন।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতা ও আন্দোলনকারী শিক্ষার্থী ফিরোজুল ইসলাম নয়ন বাংলানিউজকে জানান, ২২ দফা দাবি মানার আশ্বাস দেয়া হয়েছে, তবে ভিসি স্যার এসে না বলা পর্যন্ত এর কার্যকারিতা কতটুকু তা নিয়ে সন্দেহ রয়েছে। তাই আন্দোলন স্থগিত বা প্রত্যাহারের কোন সিদ্ধান্ত এখনো হয়নি।

বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৭
এমএস/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।