ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

গণ বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সভাপতি ড. হালিমা

গণবিশ্ববিদ্যালয় করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৩ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৭
গণ বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সভাপতি ড. হালিমা

গণ বিশ্ববিদ্যালয় (সাভার): সাভার গণ বিশ্ববিদ্যালয়ের (গণবি) ট্রাস্টি বোর্ডের নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন বিশিষ্ট গবেষক ও ভাষা সৈনিক ড. হালিমা খাতুন।

বুধবার (২৬ জুলাই)  সকালে রাজধানীর ধানমন্ডির গণস্বাস্থ্য নগর ভবনে অনুষ্ঠিত ট্রাস্টি বোর্ডের বিশেষ সভায় সবার সম্মতিক্রমে ড. হালিমা খাতুনকে পরবর্তী দুই বছরের জন্য ট্রাস্টি বোর্ডের সভাপতি নিয়োগ দেওয়া হয়।

ড. হালিমা খাতুনের জন্ম ১৯৩৩ সালের ২৫ আগস্ট বাগেরহাট জেলার বাদেকাড়াপাড়া গ্রামে।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৫৩ সালে সাহিত্যে এম এ পাস করেন। ১৯৬৮ সালে যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব নর্দান কলোরোডো বিশ্ববিদ্যালয় থেকে প্রাথমিক শিক্ষার ওপর পিএইচডি ডিগ্রি লাভ করেন। পরে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিস্টিউটে দীর্ঘদিন অধ্যাপনা করেন।

তিনি গণ বিশ্ববিদ্যালয় ট্রাস্টি বোর্ডের একজন সদস্য এবং ২০০৮ থেকে ২০১২ সাল পর্যন্ত গণ বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার হিসেবে দায়িত্ব পালন করেছেন। জাতিসংঘের উপদেষ্টা হিসেবে দুই বছর দায়িত্ব পালন করেন হালিমা খাতুন।

বিশ্ববিদ্যালয়ের বর্তমান সভাপতি তাহরুন্নেসা আব্দুল্লাহ দুই মেয়াদে দায়িত্ব পালনের পর ব্যক্তিগত কারণে সভাপতির পদ থেকে অব্যাহতি নেন।

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৭
জিপি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।