ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ফিরোজা বেগম স্বর্ণপদক পাচ্ছেন রেজওয়ানা চৌধুরী বন্যা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৮ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৭
ফিরোজা বেগম স্বর্ণপদক পাচ্ছেন রেজওয়ানা চৌধুরী বন্যা ফিরোজা বেগম স্বর্ণপদক পাচ্ছেন রেজওয়ানা চৌধুরী বন্যা

ঢাকা বিশ্ববিদ্যালয়: সংগীত চর্চায় অবদানের জন্য ‘ফিরোজা বেগম স্মৃতি স্বর্ণপদকে’ ভূষিত হচ্ছেন সংগীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা।

বুধবার (২৬ জুলাই) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদের ড. আব্দুল্লাহ ফারুক কনফারেন্স রুমে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সম্মাননা হিসেবে রেজওয়ানা চৌধুরী বন্যাকে দুই ভরি স্বর্ণের ক্রেস্ট ও এক লাখ টাকা প্রদান করবে ফিরোজা বেগম স্মৃতি স্বর্ণপদক ট্রাস্ট ফান্ড।

২৭ জুলাই (বৃহস্পতিবার) বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠানের মাধ্যমে এ সম্মাননা তুলে দিবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

রেজওয়ানা চৌধুরী বন্যা ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এবং নৃত্যকলা বিভাগের চেয়ারপারসন।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন- ঢাবির বিজনেস অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন, ফিরোজা বেগমের তিন ভাই ট্রাস্ট ফান্ডের দাতা ও এসিআই ফাউন্ডেশনের চেয়ারম্যান এম. আনিস উদ দৌলা, সাবেক সচিব আসাফ উদ দৌলা, এম মসীহ উদ দৌলা ও সংগীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা।

আনিস উদ দৌলা বলেন, আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়ন করেছি। যার কারণে আমাদের দায়বদ্ধতা আছে। দেশের শিল্পজগতকে এগিয়ে নেওয়ার জন্য আমরা স্বর্ণপদকের ব্যবস্থা করি। এর মাধ্যমে শিল্পীদের স্বীকৃতি দিতে পেরে আমরা গর্ববোধ করছি।

দ্বিতীয়বারের মতো এ পুরস্কার দেওয়া হচ্ছে। প্রথমবার পেয়েছিলেন শিল্পী সাবিনা ইয়াসমিন চৌধুরী।

এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের ছাত্র-ছাত্রীদের মধ্য থেকে বিএ সম্মান পরীক্ষায় সর্বোচ্চ জিপিএ প্রাপ্ত জান্নাত ফেরদাউসকে এক ভরি স্বর্ণ ও এক লাখ টাকার পুরস্কার বিশ্ববিদ্যালয়ের আগামী সমাবর্তনে দেওয়া হবে বলে জানানো হয় সংবাদ সম্মেলন থেকে।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, জুলাই ২৬, ২০১৭
এসকেবি/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।