ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

রাস্তায় শৃঙ্খলা ফেরাতে শিক্ষার্থী ভলান্টিয়ার চান কাদের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪১ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৭
রাস্তায় শৃঙ্খলা ফেরাতে শিক্ষার্থী ভলান্টিয়ার চান কাদের সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের- বাংলানিউজ

ঢাকা: রাজধানীর গণপরিবহনে শৃঙ্খলা ও যানজট পরিস্থিতির উত্তরণে শিক্ষার্থীদের ভলান্টিয়ার হিসেবে চান সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, শিক্ষার্থীদের ভলান্টিয়ার কাজে লাগানো গেলে মনে হয় কিছুটা স্বস্তি খুঁজে পাবো।

মঙ্গলবার (২৫ জুলাই) বিকেলে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও ক্যামব্রিয়ান এডুকেশন গ্রুপের কলেজগুলোর নবীনবরণ অনুষ্ঠানে বক্তব্য রাখছিলেন ওবায়দুল কাদের।  
 
মন্ত্রী বলেন, পরীক্ষাকেন্দ্রীক শিক্ষা ব্যবস্থা নয়; মানসম্মত শিক্ষা ব্যবস্থা চাই।

 
 
‘দেশে সড়ক দুর্ঘটনা শুধু রাস্তার সমস্যার জন্য হয় না; চালকের দোষেও হয়। চালক যদি পথের রাজা হয়ে যায়, সেখানে দুর্ঘটনা হবেই, যানজট সৃষ্টি হবে’।  
 
ওবায়দুল কাদের মেধাবীদের রাজনীতিতে আসার আমন্ত্রণ জানিয়ে বলেন, মেধাবীরা রাজনীতিতে না আসলে রাজনীতি মেধাশূন্য হয়ে যাবে।  
     
‘সবাইকে রাজনীতি করতে হবে বলছি না, বলছি মেধাবী, সৎ, যোগ্য চরিত্রবানদের কথা। তা না হলে রাজনীতিটা অসৎ লোকের হাতে গিয়ে দেশের বারোটা বেজে যাবে’- বলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।  
 
এ সময় সেতুমন্ত্রী বলেন, তরুণ সমাজের একটি উল্লেখযোগ্য অংশ এখন মাদকাসক্ত। সারাদেশে নিরব সুনামির মতো ইয়াবা গ্রাস করে ফেলেছে। ইয়াবাকে ‘না’ বলতে হবে।
 
অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- রাষ্ট্রপতির সচিব সম্পদ বড়ুয়া, সিআইডি পুলিশের প্রধান শেখ হেমায়েত হোসেন পিপিএম, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার নোমান উর রশীদ প্রমুখ।  

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএসবি ক্যামিব্রিয়ান এডুকেশন গ্রুপের চেয়ারম্যান লায়ন এম কে বাশার। উপস্থাপনা করেন ইসরাত জাহান ইমা।  
 
শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা।  
 
বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৭
এসএ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।