ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বরগুনায় জমজ দুই ভাইয়ের জিপিএ-৫ সাফল্য

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৬ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৭
বরগুনায় জমজ দুই ভাইয়ের জিপিএ-৫ সাফল্য মো. অহিদুজ্জামান অহি ও মো. অলি উজ্জামান অলি

বরগুনা: এবারের এইচএসসি পরীক্ষায় বরগুনা জেলার বেতাগী উপজেলার দুই জমজ ভাই বিজ্ঞান বিভাগে জিপিএ-৫ অর্জন করেছে। 

মো. অহিদুজ্জামান অহি ও মো. অলি উজ্জামান অলি নামে এ দুই ভাই ঢাকার নটরডেম কলেজ থেকে বিজ্ঞান বিভাগে থেকে পরীক্ষায় অংশ নেয়।

জিপিএ-৫ পাওয়া অহি ও অলির বাবা মো. আবদুল হালিম বেতাগী পৌরসভার বাসিন্দা।

তিনি বেতাগী পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক। আর মা সাবিনা ইয়াসমিন নিপু উপজেলার মোকামিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে কর্মরত রয়েছেন।

আগেও ফলাফলে তারা পিছিয়ে সমান সাফল্য দেখিয়েছিলেন। পিএসসি, জেএসসি ও এসএসসি পরীক্ষায়ও জমজ দু’জন জিপিএ-৫ লাভ করে কৃতিত্ব দেখায়। তাদের এ সাফল্যে পরিবার যেমন খুশি, তেমনি গর্বিত এলাকাবাসীও।

বেতাগী পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. গোলাম কবির বাংলানিউজকে জানান, ‘অহি ও অলি দু’জনই অত্যন্ত মেধাবী। প্রতিটি পরীক্ষায় ধারাবাহিকভাবে একইসঙ্গে সাফল্য ধরে রাখা খুবই বিরল। আমার প্রতিষ্ঠানের সাবেক শিক্ষার্থী হিসেবে এ ফলাফলে আমি আনন্দ অনুভব ও তাদের উন্নতি কামনা করছি।

অহি ও অলির মা সাবিনা ইয়াসমিন নিপু বাংলানিউজকে জানান, তাদের অভ্যাস ও পছন্দ-অপছন্দ প্রায়ই কাছাকাছি এবং জন্ম থেকেই একে অপরের প্রতি সহানুভূতিশীল। এ কারণে তাদের নিয়ে লেখাপড়ায়ও এ পর্যন্ত কোনো সমস্যায় পড়তে হয়নি।  

সন্তানদের এ কৃতিত্বে পরম করুণাময়ের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি।

আলাপ করলে দুই ভাই জানায়, অহি চিকিৎসক এবং অলি প্রকৌশলী হতে আগ্রহী। এ জন্য তারা সবার দোয়া চায়। অহি ও অলি বাংলানিউজকে বলে, প্রকৃত মানুষ হিসেবে বেড়ে ওঠার পাশাপাশি জনকল্যাণ ও উন্নয়নে কাজ করে দেশকে তারা আরও অনেক দূর এগিয়ে নিতে চায়।

বাংলাদেশ সময়: ০৫২৭ ঘণ্টা, জুলাই ২৫, ২০১৭
এইচএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।