ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

শিক্ষকরা ভালোভাবে পড়ালে টিউশনের দরকার হয় না 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৯ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৭
শিক্ষকরা ভালোভাবে পড়ালে টিউশনের দরকার হয় না  নিশাত সালসাবিল মীম

আমি নিশাত সালসাবিল মীম রাজউক উত্তরা মডেল কলেজ থেকে বিজ্ঞান বিভাগে এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছি। আমি ব্যাপক খুশি তবে বাংলায় ‘এ’ প্লাস না পাওয়ার কারণে গোল্ডেন পাইনি। এজন্য মনটা একটু খারাপ।

সর্বপ্রথমে আমি আল্লাহর শুকরিয়া আদায় করি যে তিনি আমাকে অনেক বড় কিছু পাইয়ে দিয়েছেন। যা দিয়ে জীবনে সামনের পথে আরও সুন্দরভাবে এগিয়ে যেতে পারবো।

 

আমার এ প্লাস পাওয়ার পেছনে সবচেয়ে বেশি অবদান আমার বাবা-মা দু’জনেরই। তারা আমাকে ব্যাপক স্বাধীনতা দিয়েছেন। তাই আমিও চেষ্টা করেছি তাদেরকে ভালো প্রতিদান দিতে। আজ আমি তাদেরকে খুশি করতে পেরেছি বলে অনেক খুশি।  

এছাড়া আমার কলেজের পড়াশোনার মান অনেক ভালো। আমাদের শিক্ষকরা অনেক ভালোভাবে সুন্দর করে সব কিছুর ব্যাখ্যা দিতে পারেন। তাই আমাদের বুঝতে কোনো সমস্যা হতো না এমনকি প্রাইভেট টিউশনির প্রয়োজন হয় না।

তবে আমি পদার্থবিজ্ঞানে দুর্বল ছিলাম তাই শুধু অংক প্রাইভেট টিউশন পড়তাম। আমি দেখেছি, সবাই অনেকগুলো বিষয়ে প্রাইভেট পড়ে। তাতে আসলে পড়াশোনার ক্ষতি হয়। অকারণে অতিরিক্ত চাপ সৃষ্টি হয়। আমাদের পড়া মনে থাকে না। তাই আমি মনে করি ভালো রেজাল্ট করতে প্রতিদিন পড়ার চর্চা আর স্কুল কিংবা কলেজের শিক্ষকদের উপর নির্ভরশীল হওয়া উচিৎ।  

পড়াশোনার ক্ষেত্রে কলেজে আমাকে সবচেয়ে বেশি সহায়তা করেছেন আমাদের জীববিজ্ঞান বিষয়ের শিক্ষক রেজাউল করিম স্যার। তাকে আমি ধন্যবাদ জানাতে চাই।

আমি বুয়েটে ভর্তি হতে চাই। না হলে অবশ্যই ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়তে চাই।
 
বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৭
এমএএম/এসএনএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।