ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

সাফল্যের সুখস্মৃতি

উচ্চশিক্ষায় সুশিক্ষিত হতে চাই

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৯ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৭
উচ্চশিক্ষায় সুশিক্ষিত হতে চাই আনিকা রায়হান

আমি আনিকা রায়হান। আমার বাবা জান্নাতুর রায়হান খোন্দকার ও মা খালেদা আক্তার। এবারের আলিম পরীক্ষায় ছাগলনাইয়া ইসলামিয়া ফাজিল মাদ্রাসা থেকে জিপিএ-৫ পেয়েছি। প্রথমেই আমি মহান রাব্বুল আলামীনের কাছে শুকরিয়া জানাই যে, পরীক্ষার সময় প্রতিকূল অবস্থায় আমাকে ধৈর্য দিয়েছিলেন।

কারণ, তখন আমার নানা মারা গিয়েছিল। ওই রকম একটা পরিস্থিতিতে পরীক্ষা দেওয়াটা আমার জন্য অনেক কষ্টের ছিলো।

তবুও আল্লাহ আমাকে সেই ধৈর্য দিয়েছেন, সেজন্য শুকরিয়া।

আমার এ ভালো ফলাফলের পেছনে বাবা-মায়ের অবদান অবশ্যই সবার থেকে বেশি। তারপর শিক্ষকদের সঠিক গাইডলাইন এবং শ্রেণীকক্ষে পাঠদান আমার ভালো ফলাফলের কারণ। আমি মনে করি, নিয়ম করে পড়াশুনা করা, নিয়মিত ক্লাস করা, শিক্ষকদের কথা মনযোগ দিয়ে শোনা প্রতিটি ছাত্র-ছাত্রীর কর্তব্য। আমিও তাই করেছি। আমি প্রতিদিন ঘড়ির কাঁটার সঙ্গে পাল্লা দিয়ে চলার চেষ্টা করি। পরের দিনের জন্য কোনোকিছু ফেলে রাখিনি, দিনের পড়া দিনেই শেষ করেছি। অবসরে মনীষীদের বই পড়ি, আউট নলেজ নেওয়ার চেষ্টা করি, আর বাসায় আম্মুকে হেল্প করি।  

আমি দাখিলেও জিপিএ-৫ পেয়েছিলাম, তাই আমার ওপর সবার প্রত্যাশাটা বেশি ছিলো। আমি আমার পরিবারের সবার প্রত্যাশা পূরণ করতে পেরে খুব খুশি হয়েছি। ভবিষ্যতেও যেনো এ ধারাবাহিকতা ধরে রাখতে পারি এজন্য সবার দোয়া কামনা করছি।

আর আমার ভবিষ্যৎ লক্ষ্য দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠে স্থান করে নেওয়া। নিজেকে উচ্চশিক্ষায় সুশিক্ষিত করে ভালো মানুষ হিসেবে গড়ে তোলা। এজন্য আমি সবার দোয়া কামনা করছি।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৭
এসএনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

শিক্ষা এর সর্বশেষ

welcome-ad