ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

সাফল্যের সুখস্মৃতি

মানুষের সেবা করতে চিকিৎসক হতে চাই

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৩ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৭
মানুষের সেবা করতে চিকিৎসক হতে চাই তাসনিয়া শারমিলি নোশিন

আমি তাসনিয়া শারমিলি নোশিন। খুলনার সরকারি পাইওনিয়ার মহিলা কলেজ থেকে বিজ্ঞান বিভাগে এ বছর এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছি। আমার বোর্ড রোল ছিলো ৪০৩৪৪৮। 

এর আগে, আমি ২০১৫ সালে সরকারি করোনেশন মাধ্যমিক বালিকা বিদ্যালয় এসএসসি পরীক্ষায় যশোর বোর্ড থেকে জিপিএ-৫ পেয়েছিলাম। আমার বাবা এস. এম. জাহিদ হোসেন বাসসের স্টাফ রিপোর্টার ও খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি।

মা সখিনা বেগম মালা সরকারী বি. এল. কলেজের সহযোগী অধ্যাপক (ব্যবস্থাপনা বিভাগ)।  

আমি সাফল্যের জন্য সর্বোচ্চ চেষ্টায় পিছপা হইনি। আজ আমি খুবই আনন্দিত। আমার কষ্ট আজ সাফল্যে পরিণত হয়েছে। এখন আমার স্বপ্ন একজন চিকিৎসক হওয়া। এজন্য আমি আবারও কঠোর পরিশ্রমে মনোনিবেশ করতে চাই। আমি সবসময় চেয়েছি আমার বাবা-মায়ের স্বপ্নপূরণ করতে। আমি আমার মা-বাবার মুখোজ্জ্বল করতে পেরেছি এবং আমার ভাইয়ের জন্য অনুপ্রেরণা হতে পেরেছি।

সবার জীবনের একটি লক্ষ্য থাকা উচিত। মহাসমুদ্রে নাবিকরা যেমন ধ্রুবতারাকে লক্ষ্য করে বিশাল সমুদ্রে পাড়ি জমায়, তেমনি লক্ষ্য স্থির করে জীবনসমুদ্রে পাড়ি জমাতে হয়।  

সব মানুষের স্বপ্ন একরকম না। বিভিন্ন মানুষের বিভিন্ন রকমের স্বপ্ন। কেউ পাইলট, কেউ ইঞ্জিনিয়ার, কেউ সাংবাদিক, কেউ বা হতে চায় পুলিশ, এতো এতো পেশার মধ্যে আমি যেটা বেছে নিতে চাই তা হচ্ছে চিকিৎসক। আমার ডাক্তার হতে চাওয়ার প্রধান কারণ, মানুষের সেবা করা। আমি মানুষের সেবা করতে চাই।  

অবসরে আমি মণীষীদের বইপড়ে, গান শুনে, টিভি দেখে ও সামাজিক যোগাযোগ মাধ্যমে সময় কাটাই। সবার কাছে দোয়া চাই, আমার শিক্ষাগত জীবনের সব ধাপেই যেনো এভাবে সাফল্যের মুখ দেখতে পারি।

বাংলাদেশ সময়: ১৩১৯ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৭
এসএনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।