ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

বেশি অকৃতকার্য আনন্দমোহনে, জিপিএ-৫ পায়নি দুই কলেজ 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৪ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৭
বেশি অকৃতকার্য আনন্দমোহনে, জিপিএ-৫ পায়নি দুই কলেজ  ফাইল ফটো

ময়মনসিংহ: চলতি বছরের এইচএসসি পরীক্ষায় শিক্ষা নগরী খ্যাত ময়মনসিংহে সবচেয়ে বেশি অকৃতকার্য হয়েছে আনন্দমোহন কলেজে। আর একটিও জিপিএ-৫ পায়নি নাসিরাবাদ কলেজ ও ময়মনসিংহ মহাবিদ্যালয়। 

রোববার (২৩ জুলাই) দুপুরে ফলাফল প্রকাশের পর ময়মনসিংহ শহরের ১৬ টি কলেজের ফলাফল বিশ্লেষণে এমন তথ্য মিলেছে।  

প্রাপ্ত ফলাফলে দেখা গেছে, আনন্দমোহন কলেজে ৮৫৭ পরীক্ষার্থীর মধ্যে অকৃতকার্য হয়েছে ১৫৬ পরীক্ষার্থী।

মুমিনুন্নিসা মহিলা কলেজে অকৃতকার্য হয়েছে ৯৮ জন, ক্যান্টনম্যান্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজে ৯ জন, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় কলেজে ৪৬ জন, রয়েল মিডিয়া কলেজে ১১৩ জন, মুসলিম গার্লস হাইস্কুল অ্যান্ড কলেজে ৫৪ জন, আলমগীর মনসুর মিন্টু মেমোরিয়াল কলেজে ১০২ জন, নটরডেম কলেজে ২৭ জন, অ্যাডভান্স রেসিডেন্সিয়াল মডেল কলেজে ১০৭ জন, ময়মনসিংহ কমার্স কলেজে ৪১ জন, আইডিয়াল কলেজে ৩৭ জন, ময়মনসিংহ মহাকালী কলেজে ৯৬ জন, ময়মনসিংহ মহিলা ডিগ্রি কলেজে ৪৭, ময়মনসিংহ মহাবিদ্যালয়ে ১০৪ জন ও নাসিরাবাদ কলেজে ৭৬ জন শিক্ষার্থী অকৃতকার্য হয়েছে।
জিপিএ-৫ এর তালিকায় সর্বনিম্ন অবস্থানে রয়েছে ময়মনসিংহ মহাবিদ্যালয় ও নাসিরাবাদ কলেজ।  

গতবারের চেয়ে এবারের পরীক্ষার ফলাফলে হোচট খেয়েছে ময়মনসিংহ গার্লস ক্যাডেট কলেজ। কলেজটির ৫০ জন পরীক্ষার্থীর মধ্যে বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ বঞ্চিত হয়েছে ৫ পরীক্ষার্থী।  

বাংলাদেশ সময়: ১৯০১ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৭
এমএএএম/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।