ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

সাফল্যের সুখস্মৃতি

বাবা-মায়ের ইচ্ছাপূরণ করতে পেরেছি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৭ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৭
বাবা-মায়ের ইচ্ছাপূরণ করতে পেরেছি আফিফা চৌধুরী

আমি আফিফা চৌধুরী। এবার ভিকারুন নিসা নুন স্কুল অ্যান্ড কলেজ থেকে ব্যবসায় শিক্ষা বিভাগে জিপিএ-৫ পেয়েছি। আজকের দিনটা আমি ও আমার পরিবারের জন্য অনেক খুশির দিন। লিখতে গিয়ে ভাষা হারিয়ে ফেলেছি, লিখব কী বুঝতে পারছি না। খুব ভয়ে ছিলাম পরিসংখ্যান বিষয়ের জন্য, আল্লাহর রহমতে কাঙ্ক্ষিত লক্ষ্য অর্জন করতে পেরেছি।

আমার এই অর্জনের পিছনে আমার সাথে বাবা-মা দুজনেই কষ্ট করেছেন। আমি পড়াশুনার জন্য যখন যা চেয়েছি তাই পেয়েছি।

তাদের অবদান বলে শেষ করা যাবে না। তার পরেই শিক্ষক, শিক্ষিকার অবদান। আমার ভাগ্য ভালো দেশের সেরা প্রতিষ্ঠানে পড়তে পেরেছি। শিক্ষকরা সব সময় আমাদের ভালো গাইড করতেন। আমি মনে করি, শিক্ষকদের গাইড লাইন মতো প্রতিদিন নিয়ম করে পড়াশুনা করলে সাফল্য অর্জন সম্ভব।

এসএসসি পরীক্ষাতেও আমি জিপিএ-৫ পেয়েছিলাম। বাবা-মায়ের আশা ছিলো এবারও যেন জিপিএ-৫ পাই। আমি বাবা-মায়ের ইচ্ছাপূরণ করতে পেরেছি।  

আমরা দুই বোন। আমি ছোট। বড় বোন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে পড়েন। আমি ঢাকা বিশ্ববিদ্যালয়ের মতো পাবলিক বিশ্ববিদ্যালয়ে পড়তে চাই। ব্যবসা শিক্ষায় গ্র্যাজুয়েশন কমপ্লিট করে সফল ব্যবসায়ী হবো। সামনে ভর্তি পরীক্ষা; কঠিন সময়। আমার জন্য সবাই দোয়া করবেন যাতে স্বপ্নপূরণ করতে পারি।

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৭
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad