ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ফলাফলে শ্রেষ্ঠ শমশেরনগরের বিএএফ শাহীন কলেজ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৭ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৭
ফলাফলে শ্রেষ্ঠ শমশেরনগরের বিএএফ শাহীন কলেজ  ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মৌলভীবাজার: মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় প্রতিষ্ঠিত বাংলাদেশ বিমান বাহিনী পরিচালিত বিএএফ শাহীন কলেজ এবারের এইচএসসির ফলাফলে জেলায় শ্রেষ্ঠ কলেজ নির্বাচিত হয়েছে। এবার জিপিএ-৫ পেয়েছেন প্রতিষ্ঠ‍ানটির ৪৫ শিক্ষার্থী পরীক্ষার্থী।

রোববার (২৩ জুলাই) দুপুরে ফল প্রকাশের সঙ্গে সঙ্গে ওই কলেজে শিক্ষক-শিক্ষার্থীর মধ্যে আনন্দঘন পরিবেশের সৃষ্টি হয়। কলেজ প্রাঙ্গণে বাদ্য-বাজনা বাজিয়ে উল্লাসের জানান দেন তারা।

 

জেলার অন্যান্য অনেক কলেজই জিপিএ-৫ পায়নি। বিএএফ শাহীন কলেজে এবার মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২২৬। এর মধ্যে ছাত্র ১৫১ এবং ছাত্রী ৭৫ জন।  

এবার বিজ্ঞান বিভাগে জিপিএ-৫ পেয়েছে ৩২ জন এবং ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ১৩ জন জিপিএ-৫ পেয়েছে। মোট পরীক্ষার্থীদের মধ্যে মানবিক বিভাগের দুই শিক্ষার্থী ফেল করেছে। কলেজটির পাসের হার ৯৯ দশমিক ১২ শতাংশ।  

বিএএফ শাহীন কলেজের অধ্যক্ষ গ্রুপ ক্যাপ্টেন মো. জাহাঙ্গীর আলম তালুকদার বাংলানিউজকে বলেন, ভালো ফল করায় কলেজের শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবকসহ সংশ্লিষ্ট সবাইকে অভিনন্দন। আশা করি ভবিষ্যতেও ভালো ফলের এ ধারা অব্যাহত থাকবে।  

এবার মৌলভীবাজার জেলায় মোট পরীক্ষার্থী ছিল ১৪ হাজার ২৯০ জন। এর মধ্যে পাস করেছে ৯ হাজার ৪০৭ জন। মৌলভীবাজারে মোট জিপিএ প্রাপ্তের সংখ্যা ৭৩ জন।  

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৭
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad